গ্রিন-টি-এর মতো দেখতে দেশে নতুন মাদক এনপিএস। ছবি: প্রিয়.কম

শাহজালাল বিমানবন্দরে আবারও ১৪০ কেজি এনপিএস জব্দ

‘জব্দকৃত এনপিএসের চালানটি গতকাল (রবিবার) দুপুরে ইথিওপিয়া থেকে ভারত হয়ে জেট এয়ারওয়ের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছিল।’

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৯ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৫
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৯ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৫


গ্রিন-টি-এর মতো দেখতে দেশে নতুন মাদক এনপিএস। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও নতুন মাদক নিউ সাইকোট্রপিক সাবসটেন্সেস (এনপিএস) জব্দ করা হয়েছে।

১০ সেপ্টেম্বর, সোমবার আটটি কার্টনে আসা ১৪০ কেজি এনপিএসের একটি চালান জব্দ করা হয় বলে জানান ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী।

অথেলো চৌধুরী বলেন, ‘জব্দকৃত এনপিএসের চালানটি গতকাল (রবিবার) দুপুরে ইথিওপিয়া থেকে ভারত হয়ে জেট এয়ারওয়ের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছিল। পরে তা ফরেইন পোস্ট অফিসে নেওয়া হয়। সেখানে জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসআই) দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালায় ঢাকা কাস্টমস হাউজের সদস্যরা। আজ তা জব্দ করা হয়েছে।’

জব্দকৃত এনপিএসের কাগজপত্র ঘেটে দেখা যায়, রফাতানিকারক হিসেবে নাম রয়েছে জিয়াদ মুহাম্মদ ইউসুফ। পাঠানো হয়েছে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে।

আর এশা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের নামে এসব এনপিএস আমদানি করা হয়েছে। কাগজপত্রে এশা এন্টারপ্রাইজের ঠিকানা হিসেবে হাউস নং-২৮, রোড-০২, ব্লক-বি, বাদলদী, তুরাগ, ঢাকা-১২৩০ দেখানো হয়েছে।

চা পাতার (গ্রিন টি) মতো দেখতে নতুন এই মাদক এর আগেও জব্দ করা হয়েছিল।

এর গত ৩১ আগস্ট ইথিওপিয়ার আদ্দিস আবাবা থেকে জিয়াদ মোহাম্মাদ ইউসুফ নামে একই ব্যক্তি ঢাকায় এনপিএসের একটি চালান পাঠান। ফরেন পার্সেল অফিসে আসা ৩০টি কার্টনের মধ্যে ৪৬৬ কেজি এই নতুন মাদক জব্দ করা হয়। সেগুলো বাংলাদেশের নওয়াহিন এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান আমদানি করেছিল।

এরপরই দ্বিতীয় দফা অভিযানে বিমানবন্দর ও শান্তিনগর প্লাজা থেকে ৮৬১ কেজি এনপিএস জব্দ করা হয়েছিল। সেই উদ্ধার হওয়া এনপিএসের আনুমানিক মূল্য ১ কোটি ২৯ লাখ ১৩ হাজার ৫০০ টাকা। সেদিনের অভিযানে মো. নাজিম নামে এক ব্যক্তিকে গ্রেফতারও করে আইনশৃঙ্খলা বাহিনী।

তৃতীয় দফায় ১০ সেপ্টেম্বর ভারত থেকে আগত জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে ১৩৫ কেজি এনপিএস জব্দ করা হলো।

প্রিয় সংবাদ/আজাদ/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...