তামিম ইকবাল। ছবি: বিসিবি

অবশেষে মিলল ভিসা, রাতেই দেশ ছাড়ছেন তামিম-রুবেল

দুদিন পর হলেও দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষা ফুরাচ্ছে তামিম-রুবেলের।

মুশাহিদ মিশু
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫০ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫২


তামিম ইকবাল। ছবি: বিসিবি

(প্রিয়.কম) ১৬ সদস্যের দল হলেও এশিয়া কাপে অংশ নিতে গেল রবিবার (৯ সেপ্টেম্বর) দেশ ছাড়েন ১৩ ক্রিকেটার। ভিসা সংক্রান্ত জটিলতার কারণে এদিন দলের সঙ্গে যেতে পারেননি ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন। মঙ্গলবার রুবেলের ভিসা হলেও সুসংবাদ পাচ্ছিলেন না তামিম। বাঁহাতি এই ওপেনারকে অপেক্ষা করতে হয়েছে সন্ধ্যা পর্যন্ত।

দুদিন পর হলেও দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষা ফুরাচ্ছে তামিম-রুবেলের। ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে দুবাইয়ের উদ্দেশে উড়াল দেওয়ার অপেক্ষায় আছেন তারা।

মঙ্গলবার রাত ১টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশ ছাড়াবেন তামিম-রুবেল। তবে এশিয়া কাপে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ভিসা নিয়ে কোনো সুসংবাদ মেলেনি।

দুবাই পৌঁছে ইতোমধ্যে এশিয়া কাপের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্র থেকে সেখানে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। অথচ এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে মাঠে নামার আগে অনুশীলনে এখন পর্যন্ত যোগ দিতে পারছেন না তামিম। অথচ আর মাত্র তিন দিন পরই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পর্দা উঠবে এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ের। আগামী ২৮ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৩ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের। 

প্রথমবারের মতো ছয় দলের অংশগ্রহণের অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে দুটি গ্রুপ করা হয়েছে। সেখানে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব পেরিয়ে আসা হংকং। গ্রুপ পর্বে এক দল অন্য দলের বিপক্ষে খেলার পর দুই গ্রুপের সেরা দুই দল উঠবে সুপার ফোরে। এই রাউন্ডে একটি দল প্রত্যেকটি দলের বিপক্ষে খেলবে। সুপার ফোরের সেরা দুই দল ফাইনালে উঠবে।

এশিয়া কাপের প্রথম ১২টি আসর অনুষ্ঠিত হয়েছে ওয়ানডে ফরম্যাটে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে থাকায় ১৩তম আসরটি অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি ফরম্যাটে। এক আসর পর আবারও ওয়ানডে ফরম্যাটে ফিরে যাচ্ছে টুর্নামেন্টটি।

প্রিয় খেলা/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আর কতদিন আর্জেন্টিনার বাইরে থাকবেন মেসি?
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
ভক্ত-অনুরাগীদের দুঃসংবাদ দিলেন ইস্কো
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
টেলিভিশনে আজকের খেলা
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
বাংলাদেশ পারলেও ভারত পারেনি
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
‘পাকিস্তান ক্রিস গেইলের মতো, বিশ্বাস নাই’
সৌরভ মাহমুদ ২৫ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
তামিম ইকবাল : আপনাকে স্যালুট
তামিম ইকবাল : আপনাকে স্যালুট
জাগো নিউজ ২৪ - ১ week, ৩ দিন আগে
বড় দুঃসংবাদ দিলেন তামিম ইকবাল!‍ | কালের কণ্ঠ
বড় দুঃসংবাদ দিলেন তামিম ইকবাল!‍ | কালের কণ্ঠ
কালের কণ্ঠ - ২ সপ্তাহ, ৪ দিন আগে
এ কান্না আজ সারা দেশের: রুবেল হোসেন
এ কান্না আজ সারা দেশের: রুবেল হোসেন
https://www.banglanews24.com/ - ১ মাস, ৩ সপ্তাহ আগে
ট্রেন্ডিং