ব্রাজিল কোচ তিতে (বামে) ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ট্রাম্পকে পাল্টা জবাব দিলেন ব্রাজিল কোচ

সংবাদ সম্মেলনে ট্রাম্পের সেই খোঁচার প্রসঙ্গ উঠতেই হাতের পাঁচ আঙুল তুলে জবাব দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২


ব্রাজিল কোচ তিতে (বামে) ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গত মাসে যুক্তরাষ্ট্রের প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। হোয়াইট হাউসের ওই সাক্ষাতকারে ফুটবল নিয়েই আলোচনা করেন ট্রাম্প-ইনফান্তিনো। সেখানে উপস্থিত ছিলেন ব্রাজিলের গ্লোবোনিউজের নারী প্রতিবেদক রাকুয়েল।

এক পর্যায়ে ব্রাজিলের ওই সাংবাদিক ট্রাম্পকে একটি প্রশ্ন করতে গেলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তাকে থামিয়ে দিয়ে জানতে চান, কোন দেশ থেকে এসেছেন। ব্রাজিলের কথা জানিয়ে ওই নারী সাংবাদিক রাকুয়েল বলেন, ‘ব্রাজিল, আমাদের বিশ্বসেরা একটা দল রয়েছে।’

জবাব রসিকতার ছলেই ব্রাজিল ফুটবলকে খোঁচা দিয়ে ট্রাম্প বলেন, ‘ফুটবলের দেশ...তোমরা তো এখন বেশ সমস্যায়।’ মূলত রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে নেইমার-কোটিনহো-বেকারদের বিদায় নেওয়া প্রসঙ্গেই যেন ঠাট্টা করে ওই কথাগুলো বলেছিলেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট।

এই মুহূর্তে ডোনাল্ড ট্রাম্পের দেশেই অবস্থান করছে ব্রাজিল ফুটবল দল। ইতোমধ্যে খেলেছে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। সর্বশেষ এলসালভেদরের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে ওঠে আসে ট্রাম্পের সেই খোঁচার কথা। সংবাদ সম্মেলনে ট্রাম্পের সেই ঠাট্টার পাল্টা জবাব দিয়েছেন ব্রাজিল কোচ তিতে

সংবাদ সম্মেলনে ট্রাম্পের সেই উক্তির প্রসঙ্গ উঠতেই হাতের পাঁচ আঙুল তুলে তিতের পাল্টা জবাব, ‘ট্রাম্পকে বলছি আমরা পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। ঐতিহাসিকভাবে সে হয়তো আরও ভালোভাবে জানবে।’ সাংবাদিকরা আরও বিস্তারিত কিছু শুনতে চাইলেও তিতে আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

সূত্র: গোল.কম/ ব্লিচ রিপোর্ট

প্রিয় খেলা/রুহুল