চান্দিকা হাতুরুসিংহে। ছবি: প্রিয়.কম

হাতুরুসিংহে বেছে নিলেন এশিয়া কাপের ফেবারিট দল

হাতুরুসিংহে নিজের দেশ শ্রীলঙ্কাকে দুই নম্বরেও রাখেননি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৬
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০১


চান্দিকা হাতুরুসিংহে। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) চান্দিকা হাতুরুসিংহে এখন শ্রীলঙ্কার প্রধান কোচ। লঙ্কানদের দায়িত্ব নেওয়ার পর এশিয়া কাপই হাতুরুসিংহের জন্য প্রথম কোনো বড় টুর্নামেন্ট। কিন্তু এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজের শিষ্যদের ওপর যেন ভরসা রাখতে পারছেন না এই লঙ্কান কোচ! তাই তো এশিয়া কাপের ফেবারিট দল হিসেবে পাকিস্তানকে বেছে নিয়েছেন তিনি।

প্রথমবারের মতো ছয় দলের অংশগ্রহণের অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। ছয়টি দল লড়াই করবে দুই গ্রুপে ভাগ হয়ে। সেখানে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

হাতুরুসিংহে মনে করেন, এই ছয় দলের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাব্য দাবিদার পাকিস্তান। এশিয়া কাপের ১৪তম আসরে বিরাট কোহলি না থাকায় পাকিস্তানের পথ অনেকটাই সহজ হয়েছে বলেও মনে করছেন এই লঙ্কান কোচ।

পাকিস্তানকে বেছে নেওয়ার কারণ জানিয়ে হাতুরুসিংহে বলনে, ‘এশিয়া কাপের জন্য পাকিস্তানই আমার কাছে ফেবারিট। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে শিরোপা জিতেছে পাকিস্তান। এ ছাড়াও সংযুক্ত আরব আমিরাতে তাদের পরিসংখ্যান দুর্দান্ত। এটা তাদের হোম ভেন্যুও।’

পাকিস্তানকে সেরা দল হিসেবে বেছে নেওয়া হাতুরুসিংহে নিজের দেশ শ্রীলঙ্কাকে দুই নম্বরেও রাখেননি। তার মতে, দ্বিতীয় সেরা দলটি ভারত। দ্বিতীয় সেরা দল হিসেবে বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে বেছে নিয়ে তিনি বলেন, ‘ভারত আমার তালিকায় দ্বিতীয়তে থাকবে। কারণ ওদের দলে বিরাট কোহলি নেই।’

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পর্দা উঠবে এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ের। আগামী ২৮ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৩ দিনব্যাপী চলা টুর্নামেন্টের। আর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সূত্র: ক্রিকট্র্যাকার.কম

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
টেলিভিশনে আজকের খেলা
প্রিয় ডেস্ক ১৬ ডিসেম্বর ২০১৮
টেলিভিশনে আজকের খেলা
প্রিয় ডেস্ক ১৫ ডিসেম্বর ২০১৮
লাইভে শাস্ত্রীর অশ্লীল মন্তব্যে তোলপাড়
সৌরভ মাহমুদ ১১ ডিসেম্বর ২০১৮