শিক্ষা মন্ত্রণালয় । ছবি: সংগৃহীত

সরকারি করা হলো আরও ১৪ কলেজ

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮-এর আলোকে ১৪টি কলেজ ১০ সেপ্টেম্বর থেকে সরকারি করা হলো।’

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৩


শিক্ষা মন্ত্রণালয় । ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দেশের বিভিন্ন উপজেলার আরও ১৪টি বেসরকারি কলেজকে সরকারি করা হয়েছে। এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

১২ সেপ্টেম্বর, বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নাছিমা খানম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮-এর আলোকে ১৪টি কলেজ ১০ সেপ্টেম্বর থেকে সরকারি করা হলো।’

প্রজ্ঞাপন অনুযায়ী সরকারি হওয়া ১৪টি কলেজ হলো—ফরিদপুরের সালথা কলেজ, নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ডিগ্রি কলেজ, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজ, নোয়াখালীর সুবর্ণচরের সৈকত ডিগ্রি কলেজ, রাঙামাটির রাজস্থলী কলেজ, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ, রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চৌহালী ডিগ্রি কলেজ, যশোরের বাঘারপাড়া শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়, খুলনার দিঘলিয়া উপজেলার এম এ মজিদ ডিগ্রি কলেজ, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ, কুষ্টিয়ার ভেড়ামারা মহিলা কলেজ এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ কলেজ।

উল্লেখ্য, নতুন করে এ ১৪ প্রতিষ্ঠান সরকারি হওয়ার ফলে দেশে মোট সরকারি কলেজ ও সমমানের প্রতিষ্ঠানের সংখ্যা ৬০০ ছাড়িয়ে গেল। ২০১৬ সাল থেকে বেসরকারি কলেজকে সরকারি করার জন্য তালিকাভুক্তির কাজ শুরু করা হয়েছিল। যাচাই-বাছাই শেষে প্রথম দফায় ২৭১টি কলেজ সরকারি করা হয়। এরপরে দ্বিতীয় দফায় পাঁচটি এবং সর্বশেষ আজ (বুধবার) আরও ১৪টি কলেজ সরকারি করা হলো।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আমলনামার ভিত্তিতেই নির্বাচনে মনোনয়ন: ওবায়দুল
জানিবুল হক হিরা ২৬ সেপ্টেম্বর ২০১৮
চাকরি স্থায়ী হচ্ছে কারিগরির ৩০০ শিক্ষকের
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
১০ দিন বয়সী নবজাতকের লাশ পুকুরে
মো. ইমাম জাফর ২৬ সেপ্টেম্বর ২০১৮
ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার দাবি টিআইবির
জানিবুল হক হিরা ২৬ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং