বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অনুশীলনের ফাইল ছবি

রিশাদকে নিয়েই যুব এশিয়া কাপের দল ঘোষণা

স্ট্যান্ডবাই রাখা হয়েছে চারজনকে। আর প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার খেলোয়াড়।

মুশাহিদ মিশু
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৪ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫৪


বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অনুশীলনের ফাইল ছবি

(প্রিয়.কম) ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড নিয়ে গেল ৩০ আগস্ট থেকে চট্টগ্রামে শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতি ক্যাম্প। চলবে আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত। ক্যাম্প শেষ হওয়ার দুদিন আগেই ঘোষণা করা হলো যুব এশিয়া কাপের চূড়ান্ত স্কোয়াড। প্রাথমিক স্কোয়াড থেকে বেছে নেওয়া হয়েছে ১৫ ক্রিকেটারকে।

১২ সেপ্টেম্বর, বুধবার যুবাদের এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়া স্ট্যান্ডবাই রাখা হয়েছে চারজনকে। আর প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার খেলোয়াড়। প্রাথমিক স্কোয়াডের পর ১৫ সদস্যের চূড়ান্ত দলেও ডাক পেয়েছেন সম্ভাবনাময় লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন।

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের পর্দা নামার পরদিনই শুরু হবে যুবাদের এশিয়া কাপ। আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চলবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এবারের আসরের আয়োজক বাংলাদেশ। ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে যুব এশিয়া কাপের ম্যাচগুলো।

২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ৪ ও ৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। আর ৭ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের এবারের আসরের।

দুই গ্রুপে মোট আটটি দল অংশ নেবে এবারের আসরে। এ গ্রুপে রয়েছে ভারত, আফগানিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। অন্যদিকে ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী পাকিস্তান, শ্রীলঙ্কা ও হংকং।

‘এ’ গ্রুপের সব ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার দুই ভেন্যু বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ ও ৪ নম্বর মাঠে। আর ‘বি’ গ্রুপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামের দুই ভেন্যু এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলোর ভেন্যু হিসেবে থাকবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

চূড়ান্ত দলে ডাক পাওয়া ১৫ ক্রিকেটার: তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামীম হোসেন (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, সাজিদ হোসেন সিয়াম, প্রান্তিক নওরোজ নাবিল, অমিত হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, মিনহাজুর রহমান মোহনা, মোহাম্মদ রিশাদ হোসেন, শরীফুল ইসলাম, মেহেদী হাসান, মোহাম্মদ মৃতুঞ্জয় চৌধুরী নিপুণ ও অভিষেক দাশ।

স্ট্যান্ডবাই: মাহমুদুল হাসান জয়, প্রীতম কুমার, তানজীম হাসান সাকিব ও আহসানুউল্লাহ হিল গালিব।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ভক্ত-অনুরাগীদের দুঃসংবাদ দিলেন ইস্কো
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
টেলিভিশনে আজকের খেলা
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
বাংলাদেশ পারলেও ভারত পারেনি
প্রিয় ডেস্ক ২৬ সেপ্টেম্বর ২০১৮
‘পাকিস্তান ক্রিস গেইলের মতো, বিশ্বাস নাই’
সৌরভ মাহমুদ ২৫ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং