ইয়োকোহামায় সংবাদ সম্মেলনে হাস্যোজ্জ্বল নাওমি ওসাকা। ছবি : জাপান টুডে

নাওমির লক্ষ্য এখন অলিম্পিকের স্বর্ণ

দেশে ফিরেই জানালেন নিজের ভবিষ্যৎ লক্ষ্যের কথা। মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম জয়ের সৌজন্যে র‌্যাঙ্কিংয়ে ব্যপক অগ্রগতি হয়েছে ওসাকার।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৪ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৫


ইয়োকোহামায় সংবাদ সম্মেলনে হাস্যোজ্জ্বল নাওমি ওসাকা। ছবি : জাপান টুডে

(প্রিয়.কম) ইউএস ওপেনেই ইতিহাস গড়েছেন নাওমি ওসাকা। প্রথম জাপানি হিসেবে জিতেছেন গ্র্যান্ডস্লাম। তাও আবার নিজের আইডল সেরেনা উইলিয়ামসকে হারিয়ে। ক্যারিয়ারের প্রথম মেজর টুর্নামেন্ট জয়ের পর বৃহস্পতিবার নিজের দেশে পা রাখেন ওসাকা। তখন তাকে রাজসিক সংবর্ধনা দেন দেশটির ভক্ত-অনুরাগীরা।

দেশে ফিরেই জানালেন নিজের ভবিষ্যৎ লক্ষ্যের কথা। মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম ইউএস ওপেন জয়ের সৌজন্যে র‌্যাঙ্কিংয়ে ব্যপক অগ্রগতি হয়েছে ওসাকার। ১৯ থেকে এক লাফেই সাতে উঠে এসেছেন তিনি। ২০ বছরের এই তরুণীর লক্ষ্য এখন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচ। শুধু তাই নয়, এ বছরের শেষ টুর্নামেন্ট ডব্লিউটিএ ফাইনালসেও খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

এ প্রসঙ্গে ওসাকা বলেন, ‘আমি মনে করি, এ বছরে আমার প্রধান লক্ষ্য হওয়া উচিত সিঙ্গাপুরে যাওয়া। প্যান প্যাসিফিক ওপেনে আমি ভালো করতে চাই। তারপর র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে থেকে মৌসুম শেষ করতে চাই...। তবে এ জন্য মোটেও নিজের ওপর কোনো ধরনের চাপ প্রয়োগ করতে চাই না।’

২০২০ সালে জাপানের টোকিওতে বসবে ক্রীড়ার মহাযজ্ঞ অলিম্পিক। নিজের দেশের সেই টুর্নামেন্টের স্বর্ণপদকটাও নিজের শোকেসে তোলার স্বপ্ন দেখছেন ওসাকা।

তার ভাষ্য, ‘অলিম্পিকে খেলাটা প্রতিটি খেলোয়াড়েরই স্বপ্ন। অবশ্যই স্বর্ণপদক জয়ের স্বপ্ন দেখি। তা ছাড়া টোকিওতে অলিম্পিক, আরও বেশি রোমাঞ্চিত আমি।’

সূত্র : দ্য জাপান নিউজ

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
প্রস্তুতিটা ভালোই হলো সৌম্য-মিথুনের
সৌরভ মাহমুদ ১৯ নভেম্বর ২০১৮
হঠাৎ টেস্ট দলে সাদমান
সৌরভ মাহমুদ ১৯ নভেম্বর ২০১৮
ছবিতে রনি-প্রমার বিয়ে
সৌরভ মাহমুদ ১৯ নভেম্বর ২০১৮
বিয়ের ঘটক মহেন্দ্র সিং ধোনি!
সৌরভ মাহমুদ ১৯ নভেম্বর ২০১৮
এক নম্বরকে হারিয়ে জেরেভের চমক
প্রিয় ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট