জাতীয় সংসদ। ফাইল ছবি

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল পাস

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাশ হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৫ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৭


জাতীয় সংসদ। ফাইল ছবি

(প্রিয়.কম) চিকিৎসা ক্ষেত্রে উচ্চ শিক্ষা, গবেষণা ও সেবার মান সম্প্রসারণে সিলেটে দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাস হয়েছে।

১৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সংসদে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাশ হয়। তবে বিলটির ওপর আনীত জনমত যাচাই-বাছাই ও সংশোধনী প্রস্তাবগুলো কন্ঠভোটে নাকচ হয়ে যায়।

এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘শিক্ষক-পেশাজীবীসহ সব স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করেই বিলটি আনা হয়েছে। সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিলো। উচ্চতর গবেষণা ও ডিগ্রির জন্যই মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসকরা আসেন।’

‘প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য। সেই নির্দেশ অনুযায়ী আমরা ইতোমধ্যে চট্টগ্রাম ও রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল সংসদে পাস করেছি।’

বিলের উদ্দেশ্যে ও কারণ সম্বলিত বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে সিলেটে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি প্রদান করেছেন। দেশে চিকিৎসা শাস্ত্রের মানোন্নয়নে উচ্চশিক্ষা, গবেষণা, আধুনিক জ্ঞান চর্চার ক্ষেত্র সম্প্রসারণের লক্ষ্যে সময়ের প্রয়োজনে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা অতি প্রয়োজনীয় ও যুক্তিযুক্ত।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আস্থা রাখুন—হিন্দু সম্প্রদায়কে ফখরুল
মোক্তাদির হোসেন প্রান্তিক ১২ নভেম্বর ২০১৮
প্রথম দিন ১৩২৬টি ফরম বিক্রি করেছে বিএনপি
মোক্তাদির হোসেন প্রান্তিক ১২ নভেম্বর ২০১৮
কারাগারের ইতিহাসে সর্বোচ্চ বন্দী
জনি রায়হান ১২ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট