প্রতীকী ছবি

আগামী ৭২ ঘণ্টায় বিভিন্ন নদীর পানি সমতলে বৃদ্ধির আশঙ্কা

আগামী ৭২ ঘণ্টায় ব্রহ্মপুত্র ও যমুনা অববাহিকায় নদ-নদীর পানি সমতলে বৃদ্ধি পাবে এবং আগামী ৪৮ ঘণ্টায় গঙ্গা ও পদ্মা নদীর পানি বৃদ্ধি পাবে।

শেখ নোমান
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৭ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৯
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৭ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৯


প্রতীকী ছবি

(বাসস) দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের ফলে আগামী ৭২ ঘণ্টায় দেশের ৯৪টি নদীর পানি ৫৯টি পয়েন্টে সমতলে বৃদ্ধি পেতে পারে। পাশাপাশি আগামী ৭২ ঘণ্টায় ব্রহ্মপুত্র ও যমুনা অববাহিকায় নদ-নদীর পানি সমতলে বৃদ্ধি পাবে এবং আগামী ৪৮ ঘণ্টায় গঙ্গা ও পদ্মা নদীর পানি বৃদ্ধি পাবে। মেঘনা অববাহিকার নদীগুলোর পানি সমতলে হ্রাস অব্যাহত থাকতে পারে।

এ ছাড়া আগামী ৭২ ঘণ্টায় বগুড়া ,জামালপুর ও সিরাজগঞ্জের নদ-নদীর বিভিন্ন পয়েন্টে পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হতে পারে।

সারিয়াকান্দিতে যমুনা নদী ও কলমাকান্দায় সোমেশ্বর নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আবহাওয়া অফিস জানায়, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুণ্ড অঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের ছাতকে ১৪৫ মিলিমিটার, সুনামগঞ্জে ৭৫ মিলিমিটার, রংপুর ও ডালিয়ায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া দেশের আরও কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের ফলে দেশের বিভিন্ন নদ-নদীর পানির বৃদ্ধি ঘটে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...