তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

দক্ষতা আছে বলেই আমার অভিনয় নিয়ে আলোচনা হচ্ছে: তাপসী পান্নু

তাপসী অভিনীত ‘মনমর্জিয়া’ সিনেমাটি বক্স অফিসে দারুণ ওপেনিং করেছে বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম। পুরো সিনেমায় প্রাণ ধরে রেখেছিলেন এই নায়িকা।

শামীমা সীমা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৭
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৭


তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শুধু বলিউডেই নয়, তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রির সফল অভিনেত্রী তিনি। ১৪ সেপ্টেম্বর মুক্তি পেল এই অভিনেত্রী অর্থাৎ তাপসী পান্নু অভিনীত ‘মনমর্জিয়া’ সিনেমাটি। অনুরাগ কাশ্যপ পরিচালিত সিনেমাটিতে আরও রয়েছেন অভিষেক বচ্চন ও ‘সঞ্জু’ অভিনেতা ভিকি কৌশল। তবে সবাইকে ছাপিয়ে সিনেমায় নজর কেড়েছেন তাপসী।

বলিউডে তার অভিষেক হয় ‘চশমে বদ্দুর’ সিনেমার মাধ্যমে। এই সিনেমার জন্য সেরা নবাগত নায়িকা হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীতও হয়েছিলেন। ২০১৫ সালে তিনি বলিউডে অভিনয় শুরু করেন। নিরাজ পান্ডে পরিচালিত অক্ষয় কুমারের সঙ্গে ‘বেবি’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের পর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

২০১৬ সালে তিনি সুজিত সরকারের ‘পিঙ্ক’ সিনেমায় অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করে রাতারাতি তারকা বনে যান। এরপর ‘বেবি’ সিনেমার প্রিক্যুয়েল ‘নাম শাবানা’, ‘ঘাজি অ্যাটাক’, ‘জুড়ুয়া ২’ সিনেমায় অভিনয় করে প্রথম সারির নায়িকাদের তালিকায় নাম লেখান তাপসী।

এদিকে তাপসী অভিনীত ‘মনমর্জিয়া’ সিনেমাটি বক্স অফিসে দারুণ ওপেনিং করেছে বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম। পুরো সিনেমায় প্রাণ ধরে রেখেছিলেন এই নায়িকা। সিনেমা মুক্তির আগে এর প্রিমিয়ার শো দেখেছিলেন তার ‘পিঙ্ক’ সহ-অভিনেতা অমিতাভ বচ্চন। ‘মনমর্জিয়া’-তে তাপসীর অভিনয় দেখে চিঠি পাঠান বলিউড শাহেনশাহ। তাপসীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনি নিজেই পোস্টটি শেয়ার করেন। চিঠি জড়িয়ে মেঝেতেই শুয়ে রয়েছেন তিনি। মিষ্টি সেই পোস্টে মেতে ওঠে সামাজিক যোগাযোগমাধ্যম।

‘মনমর্জিয়া’ সিনেমার পোস্টারে তাপসী পান্নু, ভিকি কৌশল ও অভিষেক বচ্চন। ছবি: সংগৃহীত

সিনেমাটি মুক্তির আগে গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তাপসীর কাছে তার ক্যারিয়ার ও অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন করা হয়। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘ঈশ্বরকে ধন্যবাদ আমার অভিনয় নিয়ে আলোচনা হচ্ছে। আমার অভিনয় শিরোনাম তৈরি করছে। তারমানে হচ্ছে আমি ভালো কাজ করছি। আমি কাজে দক্ষ বলেই বিষয়টা নিয়ে আলোচনা হচ্ছে।’

কিন্তু এর আগে তাপসী জানিয়েছিলেন আগে নিজের চেহারার জন্য সিনেমা থেকে বাদ পড়তেন তিনি। এবং টুইটারেও তার লুক নিয়ে ট্রল করা হয়েছে। এদের প্রত্যেককেই সবসময় নিজের মতো উত্তর দিয়েছেন তাপসী। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি প্রতিহিংসাপরায়ণ নই। আমার প্রতিশোধ নেওয়ার ধরণ একটু আলাদা। আমি অন্যদের মতো এত নিচে নেমে কিছু করতে চাই না। আমি টুইটারে একটু ক্রিয়েটিভভাবে উত্তর দিই আমার সমালোচকদের। যারা আমাকে ট্রল করেন তাদের নিয়ে মজা করি, যাতে আমার সত্যিকারের অনুসারীরাও মজা পান।’

তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মনমর্জিয়া’-তে রুমি চরিত্রে দেখা গেছে তাপসীকে। এই চরিত্র সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘দেখতে গেলে রুমির সঙ্গে আমার অনেক মিল আছে আর খুব গভীরভাবে দেখলে নেইও। আমি ৮০ শতাংশ রুমি। বাকিটা না। কারণ রুমি খুব দ্বিধাগ্রস্ত একটা মেয়ে। কিন্তু আমি কি চাই, আর কি চাই না- সে ব্যাপারে স্পষ্ট ধারণা রাখি। আর রুমি নিজের দ্বিধার কারণে একেক সময় একেক জিনিসের প্রতি চাহিদা তৈরি করে। এটা অভিনয়ে ফুটিয়ে তোলা আমার কাছে চ্যালেঞ্জিং ছিল।’

পরিচালক অনুরাগ কাশ্যপের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে বলতে গিয়ে তাপসী বলেন, ‘অনুরাগ কাজের সময় কনফিডেন্স তৈরি করে দেয়। প্রথম দিন থেকে তিনি বলে আসছেন তুমি রুমি, তুমি রুমি। আর এটিই আমাকে অনেক সাহায্য করেছে। তিনি আমাকে বলতেন আমি যেন আমার মতো করেই আচরণ করি। এমনকি ক্যামেরার সামনেও আমাকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছেন অনুরাগ। কোনটা ঠিক, কোনটা ভুল সেইভাবে বলতেন না। অর্থাৎ অন্য একটা মানুষ হয়ে ওঠার বাড়তি চাপ ছিলই না। সেটা খুব সাহায্য করেছে। অনুরাগ কাশ্যপ যেন জাদু জানেন।’

তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

অমিতাভ বচ্চনের পর তার ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে কাজ করলেন তাপসী পান্নু। দু’জনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন ছিল জানতে চাইলে তিনি জানান, দুজনের এনার্জি একই রকম। দুজনের আচার আচরণও একইরকম। তবে অভিনেতা হিসেবে দুজন আলাদা। দুজনের মজা করার ধরণও আলাদা। তাপসী এরপর অমিতাভের সঙ্গে সুজয় ঘোষের ‘বদলা’ সিনেমায় অভিনয় করছেন। শুটিং আর অল্পই বাকি আছে। ‘পিঙ্ক’ এর পর আবার কাজ করলেন তিনি অমিতাভ বচ্চনের সঙ্গে। তার মতে, তাপসীর মনেই হয়নি যে লম্বা বিরতির পর তারা আবার কাজ করছেন।

উল্লেখ্য, প্রথম জীবনে তাপসী একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন। এরপর শখের বশে শুরু করেন মডেলিং। সেখান থেকেই বিজ্ঞাপনে কাজের প্রস্তাব পান তিনি। কিছু বিজ্ঞাপনে কাজ করার পর ২০০৮ সালে ‘প্যান্টালুন ফেমিনা মিস ফ্রেশ ফেস’ ও ‘সাফি ফেমিনা মিস বিউটিফুল স্কিন’ খেতাব অর্জন করেন তাপসী। মডেলিং ও বিজ্ঞাপনে সফলতা পাওয়ার পর ২০১০ সালে রাঘবেন্দ্র রাও পরিচালিত ‘ঝুম্মান্ডি নাডাম’ নামের তেলেগু সিনেমার মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন তাপসী পান্নু। এরপর তিনি কয়েকটি সিনেমায় কাজ করেন। তার তামিল ‘আদুকালাম’ সিনেমাটি ৫৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে ছয়টি জাতীয় পুরস্কার জিতে নেয়।

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
দেশে ফিরেছেন ‘মিস বাংলাদেশ’ ঐশী
তাশফিন ত্রপা ১২ ডিসেম্বর ২০১৮
বিজয় দিবসের গানে আবদুল হাদী
নিজস্ব প্রতিবেদক ১২ ডিসেম্বর ২০১৮
এক ক্লিকেই দুটি সময়
নিজস্ব প্রতিবেদক ১২ ডিসেম্বর ২০১৮
প্রেমেরই ছোয়া গানে আতিক ও ঝরা
প্রিয় ডেস্ক ১২ ডিসেম্বর ২০১৮
ওয়েব সিরিজে আইরিন
নিজস্ব প্রতিবেদক ১২ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট