প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে পাকিস্তানের পেস বোলিং কোচ আজহার মাহমুদ (ডানে)। ছবি: সংগৃহীত

এশিয়া কাপ রেখে দেশে ফিরলেন পাকিস্তানের বোলিং কোচ

টিম ম্যানেজমেন্ট ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে অনুমতি নিয়ে দেশে ফিরেছেন তিনি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৪ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৫
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৪ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৫


প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে পাকিস্তানের পেস বোলিং কোচ আজহার মাহমুদ (ডানে)। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। দীর্ঘ ১৪ মাস পর আবারও ভারত ও পাকিস্তানের দ্বৈরথ দেখার সুযোগ পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। এশিয়া কাপের মঞ্চে আগামী ১৯ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। কিন্তু এই ম্যাচে মাঠে নামার আগেই খানিকটা ধাক্কা খাচ্ছে সরফরাজ আহমেদের দল পাকিস্তান।

ভারতের বিপক্ষে মাঠে নামার আগেই দেশে ফিরতে হয়েছে পাকিস্তানের পেস বোলিং কোচ আজহার মাহমুদকে। ভাতিজার মৃত্যুর খবরে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে দেশের ফ্লাইট ধরতে হয়েছে মোহাম্মদ আমির, উসমান খান, জুনায়েদ খানদের এই কোচকে।

এশিয়া কাপ চলায় স্বাভাবিকভাবেই শুরু থেকে দলের সঙ্গে আরব আমিরাতে ছিলেন আজহার। কিন্তু হঠাৎ করেই ভাতিজার মৃত্যুর খবর পান সাবেক এই পাকিস্তানি পেসার। সঙ্গে সঙ্গে টিম ম্যানেজমেন্ট ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে অনুমতি নিয়ে দেশে ফিরে যান সাবেক এই ডানহাতি পেসার।

এশিয়া কাপের এবারের আসরে দুর্দান্ত সূচনা পেয়েছে পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ ও বাছাই পর্ব পেরিয়ে আসা হংকংকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সুপার ফোরে এক পা দিয়ে রেখেছে দলটি। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ লড়াইটা এখনো বাকি। বুধবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নামবে তারা।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে শেষ দেখায় ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলে পাকিস্তান। এদিকে এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের ‘হোম ভেন্যু’ সংযুক্ত আরব আমিরাতে। একে তো ঘরের মাঠ, এর ওপর শেষ দেখায় জয়ের আত্মবিশ্বাস। সব মিলিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে খানিকটা এগিয়ে থাকছে পাকিস্তান।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে মাঠে নামার আগে আজহার মাহমুদ ফিরবেন কি না—এটা এখনো নিশ্চিত না। আর তাতে দুশ্চিন্তার ভাঁজ পড়ছে পাকিস্তানের ভক্ত-সমর্থকদের কপালে।

পাকিস্তানি গণমাধ্যম বলছে, দুই-এক দিনের মধ্যেই আরব আমিরাতে ফিরবেন আজহার মাহমুদ। ভারতের বিপক্ষে ম্যাচের আগেই যোগ দেওয়ার চেষ্টা করবেন দলের সঙ্গে। আর সেটা একান্ত না হলেও দ্বিতীয় রাউন্ড থেকে তাকে পাবে আমির-হাসান আলীরা। আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে সুপার ফোরের লড়াই।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...