দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ফাইল ছবি

জঙ্গিবাদ দূর করতে অভিভাবকদের প্রতি সচেতন থাকার আহ্বান ত্রাণমন্ত্রীর

‘আওয়ামী লীগ সরকারের শাসনামলের বিভিন্ন সময়ে বাংলাদেশে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের সরকারিকরণ হয়।’

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৫


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ফাইল ছবি

(বাসস) সমাজ থেকে মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

২২ সেপ্টেম্বর, শনিবার মতলব ডিগ্রি কলেজ প্রঙ্গনে আয়োজিত আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোফাজ্জল হোসেন এই আহ্বান জানান।

মতলব কলেজকে সরকারিকরণ উপলক্ষে এই আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘আওয়ামী লীগ সরকারের শাসনামলের বিভিন্ন সময়ে বাংলাদেশে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের সরকারিকরণ হয়। এতে গ্রাম থেকে শহর পর্যন্ত সকল শিক্ষার্থীর শিক্ষার সমান সুযোগ নিশ্চিত হয়।’

মন্ত্রী বলেন, ‘শিগগিরই দেশব্যাপী উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা হবে।’ লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সহশিক্ষা ও শারীরিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন মন্ত্রী।

এর আগে সেখানে মতলব কলেজকে সরকারিকরণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ সময় মতলব সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আল আজাদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিন, সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক বিএইচ কবির আহমেদ, মতলব উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, পৌর মেয়র আওলাদ হোসেন লিটনসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আনন্দ শোভাযাত্রাটি কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়।

প্রিয় সংবাদ/হিরা/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...