গ্রেফতারকৃত মাহমুদুল করীম। ছবি: সংগৃহীত

৩ কোটি টাকা আত্মসাৎ, ব্যাংক ক্যাশিয়ার গ্রেফতার

ব্যাংকে যোগদান করার পর থেকেই অত্যন্ত সূক্ষ্মভাবে সিস্টেম করে ব্যাংকের অর্থ আত্মসাৎ করে আসছিলেন।

ইতি আফরোজ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩১ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩১
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩১ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩১


গ্রেফতারকৃত মাহমুদুল করীম। ছবি: সংগৃহীত

(ইউএনবি) মেহেরপুরের অগ্রণী ব্যাংক শাখার ক্যাশিয়ার মাহমুদুল করীমকে তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আটক করেছে সদর থানা পুলিশ।

২৫ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ৯টার দিকে করীমকে গ্রেফতার দেখানো হয়। এর আগে সোমবার রাতে সদর থানা পুলিশের একটি টিম মাহমুদুল করীমের নিজ বাড়িতে অভিযান চালায়। মাহমুদল করীম মেহেরপুর সদর উপজেলার চাঁদবীল গ্রামের বাসিন্দা।

এর আগে ২৪ সেপ্টেম্বর, সোমবার বিকেলে অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে ৪০৯/৪১৮/৩৪ ধারায় মেহেরপুর সদর থানায় মাহমুদুল করীমের বিরুদ্ধে একটি মামলা করেন।

মেহেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, ২০১২ সাল থেকে মাহমুদুল অগ্রণী ব্যাংকের মেহেরপুর শাখায় কর্মরত ছিলেন। আর কর্মরত থাকা অবস্থায় বিভিন্ন সময়ে তিনি ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করেছেন। থানায় এনে জিজ্ঞাসাবাদে তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের প্রমাণ মিলেছে। তবে আরও যাছাই-বাছাই করা হচ্ছে।

এদিকে অগ্রণী ব্যাংকের মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ জানান, ২০১২ সালের ২২ এপ্রিল করীম মেহেরপুর শাখার ক্যাশিয়ার হিসেবে যোগদান করেন। এখানে যোগদান করার পর থেকেই অত্যন্ত সূক্ষ্মভাবে সিস্টেম করে ব্যাংকের অর্থ আত্মসাৎ করে আসছিলেন।

আরও কি পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে বিষয়টি জানার জন্য মঙ্গলবার (আজ) প্রধান কার্যালয় থেকে একটি বিশেষজ্ঞ টিম মেহেরপুর শাখায় রওয়ানা দিয়েছেন বলেও জানান মেহেদী মাসুদ।

প্রিয় সংবাদ/রুহুল