লুকা মদ্রিচ। ছবি: সংগৃহীত

ফিফা বেস্ট ২০১৮: কারা পেলেন বাংলাদেশ কোচ ও অধিনায়কের ভোট

নিয়ম অনুযায়ী, ফিফার সদস্য দেশগুলোর অধিনায়ক, কোচ ও একজন ফুটবল সাংবাদিক ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডে ভোট দেওয়ার সুযোগ পান।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪০ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪০
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪০ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪০


লুকা মদ্রিচ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এরই মধ্যে সবাই জেনে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো-লিওনেল মেসির এক যুগের আধিপত্য ভেঙে ২০১৮  বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘ফিফা বেস্ট’ নির্বাচিত হয়েছেন লুকা মদ্রিচ। তবে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কৌতূহল থাকতেই পারে, নিজেদের ভোট পড়েছে কার কার বাক্সে!

নিয়ম অনুযায়ী, ফিফার সদস্য দেশগুলোর অধিনায়ক, কোচ ও একজন ফুটবল সাংবাদিক ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডে ভোট দেওয়ার সুযোগ পান। বাংলাদেশের পক্ষেও অংশ নেন ফুটবল দলের অধিনায়ক জামালউদ্দিন ভুঁইয়া এবং কোচ জেমি ডে।

ফিফার প্রকাশ হওয়া ব্যালটে দেখা গেছে, বাংলাদেশ কোচ জেমি ডে প্রথম সেরা হিসেবে ভোট দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তার দুই নম্বর ভোট ছিল কিলিয়ান এমবাপেকে। আর তৃতীয় সেরা হিসেবে অ্যান্তোনিও গ্রিজম্যানকে ভোট দিয়েছেন বাংলাদেশ কোচ।

কোচের মতো বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়াও তার প্রথম ভোটটি দিয়েছেন রোনালদোকে। তার দ্বিতীয় ভোটটি অবশ্য পেয়েছেন লিওনেল মেসি। আর পুরস্কার বিজয়ী মদ্রিচ পেয়েছেন জামাল ভূঁইয়ার তিন নম্বর ভোট।

এ তো গেল কোচ-অধিনায়কের ভোট। বাকি রইলেন একজন সাংবাদিক। এবার সাংবাদিক হিসেবে বাংলাদেশ থেকে ফিফা বর্ষসেরা নির্বাচনে ভোট দিয়েছেন মাহমুদ রায়হান। তার প্রথম ভোট পেয়েছেন লুকা মদ্রিচ। তার দ্বিতীয় ভোট গেছে গ্রিজম্যানের বক্সে। রায়হান তিন নম্বর ভোটটি দিয়েছেন এমবাপেকে।

ফিফা বেস্ট পুরস্কার জেতা মদ্রিচ পেয়েছেন ২৯% ভোট। দ্বিতীয় হওয়া রোনালদো পেয়েছেন ১৯%। আর তিন নম্বরে থাকা সালাহ পেয়েছেন ১১.২% ভোট। ১০% ভোট পেয়ে চার নম্বর রয়েছেন ফরাসি ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে। পাঁচে থাকা মেসি পেয়েছেন ৯% ভোট।

সূত্র: ফিফা

প্রিয় খেলা/রিমন