সাকিব আল হাসান। ফাইল ছবি

আঙুল ফুলে গেছে, ব্যাটই ধরতে পারছেন না সাকিব

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সাকিবের আঙুল হঠাৎ করেই ফুলে যায়।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯


সাকিব আল হাসান। ফাইল ছবি

(প্রিয়.কম) আঙুলের চোটে এশিয়া কাপে সাকিব আল হাসানের খেলা নিয়ে শুরু থেকে অনিশ্চয়তা ছিল। সেই শঙ্কা কাটিয়ে সাকিবকে রেখেই এশিয়া কাপের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টুর্নামেন্টের শুরু থেকে মাঠেও নামেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। গ্রুপ পর্বের দুই ম্যাচের পর সুপার ফোরের প্রথম দুই ম্যাচেও খেলেছেন তিনি।

বিপত্তি দেখা দেয়, পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে। ফাইনালের টিকেট নিশ্চিত করার এই ম্যাচে সাকিবকে ছাড়াই মাঠে নামতে হয়েছে বাংলাদেশকে। জানা গেছে, পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সাকিবের আঙুল হঠাৎ করেই ফুলে যায়। অবস্থা এতটা খারাপ যে, ব্যাটই ধরতে পারছেন না তিনি!

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, অনেক চেষ্টা করা হলেও খেলার মতো অবস্থায় নেই সাকিব। তার আঙুল ফুলে গেছে এবং সে ব্যাট ধরার মতো অবস্থায় নেই।

জাতীয় দলের এই ম্যানেজার আরও জানান, বাড়তি যে হাড়ের কারণে সাকিবের সমস্যা হচ্ছিল, সেটি আরও বেড়েছে। আর গতকাল (মঙ্গলবার) আঙুলের পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট ভালো আসেনি। তাই পাকিস্তানের বিপক্ষের সাকিবের খেলা হচ্ছে না।

সুপার ফোরে এখন পর্যন্ত একটি করে জয় পেয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। তাই শেষ ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত সেমিফাইনালে। এই ম্যাচে যে দল জিতবে টুর্নামেন্টের ফাইনালে তারা ভারতের সঙ্গী হবে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে টস করতে এসে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানান, এই ম্যাচে খেলছেন না সাকিব।

সাকিবের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন আরেক বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক। কিন্তু একাদশে ডাক পেয়ে সুবিধা করতে পারেননি তিনি। ৪ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। এদিকে বাঁচা-মরার এই ম্যাচে সাকিব না থাকায় একজন বিশেষজ্ঞ স্পিনার কম নিয়েই খেলছে বাংলাদেশ দল।

এ ছাড়া আরও দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। একাদশে ফিরেছেন সৌম্য সরকার ও রুবেল হোসেন। তাদের জায়গা করে দিতে একাদশ থেকে ছিটকে গেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

প্রিয় খেলা/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...