তারিক জামিলের কথা মনোযোগ দিয়ে শুনছেন পাকিস্তানি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সিরিজের আগে আলেমের শরণাপন্ন পাকিস্তান

পাকিস্তানি ক্রিকেটাররা দুবাইয়ে তার সঙ্গে দেখা করতে গেলে অস্ট্রেলিয়া সিরিজের জন্য দেশের ক্রিকেটারদের দোয়া করে দেন তিনি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০১৮, ১৯:০২ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮, ১৯:০২
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০১৮, ১৯:০২ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮, ১৯:০২


তারিক জামিলের কথা মনোযোগ দিয়ে শুনছেন পাকিস্তানি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একে তো হোম ভেন্যু, তার ওপর চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা জয়ের আত্মবিশ্বাস। এ সব মিলিয়ে এশিয়া কাপের সদ্য সমাপ্ত আসরে ফেবারিট তকমা নিয়েই অংশ নেয় পাকিস্তান। কিন্তু এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই থেকে বলতে গেলে খালি হাতেই ফিরতে হয়েছে সরফরাজ আহমেদের দলকে। সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেরে শেষ হয় পাকিস্তানের ফাইনাল খেলার স্বপ্ন।

এশিয়া কাপের ব্যর্থতায় এখনও ভক্ত-সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদের সমালোচনায় বিদ্ধ হচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা। এরই মধ্যে তাদেরকে মাঠে নামতে হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। হোম সিরিজ হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আলেমের শরণাপন্ন হয়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা।

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে পাকিস্তান। আগামী ৭ অক্টোবর প্রথম টেস্টের মধ্য দিয়ে মাঠে গড়াবে অস্ট্রেলিয়া-পাকিস্তানের মধ্যকার সিরিজ। এই সিরিজে অংশ নিতে বর্তমানে দুবাই অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে অবস্থানকালেই মাওলানা তারিক জামিল নামে এক আলেমের সঙ্গে দেখা করেছেন পাকিস্তানের কয়েকজন ক্রিকেটাররা।

৪ অক্টোবর, বৃহস্পতিবার সামজিক যোগাযোগমাধ্যম টুইটারে মাওলানা তারিক জামিলের সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের দেখা করার একটি ছবি পোস্ট করেন দেশটির এক ক্রীড়া প্রতিবেদক। সেই ছবিতে দেখা যায়, তারিক জামিলের সামনে বসে মনোযোগ দিয়ে তার সব কথা শুনছেন অধিনায়ক সরফরাজ আহমেদ, পেসার ওয়াহাব রিয়াজ, ব্যাটসম্যান বাবর আজম ও আজহার আলী। এ সময় তাদের সঙ্গে ছিলেন আরও কয়েকজন ক্রিকেটার।ৎ

তারিক জামিল মূলত পাকিস্তানের নাগরিক। একজন আলেম, জনপ্রিয় ইসলামিক চিন্তাবিদ ও ধর্মপ্রচারক হিসেবে তার বেশ সুখ্যাতি রয়েছে। বক্তা হিসেবেও বেশ প্রসিদ্ধ তিনি।

জানা গেছে, পাকিস্তানি ক্রিকেটাররা দুবাইয়ে তার সঙ্গে দেখা করতে গেলে অস্ট্রেলিয়া সিরিজের জন্য দেশের ক্রিকেটারদের দোয়া করে দেন তিনি।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...