বিএনপির সংবাদ সম্মেলন। ফাইল ছবি

দেশব্যাপী বিএনপির ৭ দিনের কর্মসূচি

এ ছাড়া দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৮, ১৪:৪০ আপডেট: ১০ অক্টোবর ২০১৮, ১৫:০৮
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৮, ১৪:৪০ আপডেট: ১০ অক্টোবর ২০১৮, ১৫:০৮


বিএনপির সংবাদ সম্মেলন। ফাইল ছবি

(প্রিয়.কম) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপি নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে দেশব্যাপী সাত দিনের বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি

১০ অ‌ক্টোবর, বুধবার দুপু‌রে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ

রিজভী জানান, ১১ অ‌ক্টোবর বৃহস্পতিবার ঢাকা মহানগরীসহ দেশব্যাপী মহানগর, জেলা ও থানায় বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হবে। ১৬ অক্টোবর দেশব্যাপী জেলা ও মহানগরে কালো পতাকা মিছিল হবে।

রিজভী আরও জানান, অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে ১৩ অক্টোবর শনিবার জাতীয়তাবাদী ছাত্রদল বিক্ষোভ মিছিল করবে। ১৪ অক্টোবর যুবদল এবং ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দল দেশব্যাপী বিক্ষোভ মিছিল করবে।

১৭ অক্টোবর মহিলাদল ঢাকা মহানগরীসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি করবে। এরপর দিন ১৮ অক্টোবর শ্রমিক দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

প্রায় ১৪ বছর পরে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় মতিঝিল থানায় করা হত্যা ও বিস্ফোরকের দুই মামলায় বুধবার রায় ঘোষণা করেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক শাহেদ নূর উদ্দিন।

এতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবনের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া ১১ সরকারি কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

প্রিয় সংবাদ/শিরিন/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...