২০১৬ সালের ১২ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ফেসবুকভিত্তিক গ্রুপ ‘পেন্সিল’। ছবি: সংগৃহীত

‘পেন্সিল’ পা দিলো তৃতীয় বছরে

মঙ্গলবার থেকে শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে বর্ষপূর্তি উৎসব, চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। চিত্রকলা প্রদর্শনীর সঙ্গে পেন্সিলের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা আয়োজন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৮, ১৬:৪৬ আপডেট: ১০ অক্টোবর ২০১৮, ১৬:৪৬
প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৮, ১৬:৪৬ আপডেট: ১০ অক্টোবর ২০১৮, ১৬:৪৬


২০১৬ সালের ১২ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ফেসবুকভিত্তিক গ্রুপ ‘পেন্সিল’। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শিল্প-সাহিত্যের প্রসার, নবীন সাহিত্যিক-আলোকচিত্রী-শিল্পীদের ফেসবুকভিত্তিক প্ল্যাটফর্ম ‘পেন্সিল’ পা দিয়েছে তৃতীয় বছরে। দুই বছরের ব্যবধানে গ্রুপটিতে সদস্য সংখ্যা লাখ ছাড়িয়েছে। অনলাইনের পাশাপাশি অফলাইনে বিস্তৃত হয়েছে তাদের কাজের পরিধি। পেন্সিলের বর্ষপূর্তি উপলক্ষে শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী কর্মসূচি।

৯ অক্টোবর, মঙ্গলবার থেকে শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে বর্ষপূর্তি উৎসব, চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। চিত্রকলা প্রদর্শনীর সঙ্গে পেন্সিলের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা আয়োজন।

কর্মসূচির সমাপনী দিন অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, হেলাল হাফিজ, শিল্পী হামিদুজ্জামান খান এবং আলোকচিত্র শিল্পী রফিকুল ইসলামের উপস্থিত থাকার কথা।

২০১৬ সালের ১২ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ফেসবুকভিত্তিক গ্রুপ ‘পেন্সিল’। তারা গড়ে তুলেছেন ‘পেন্সিল ফাউন্ডেশন’।

পেন্সিলের পক্ষ থেকে ধারাবাহিকভাবে নবীন লেখকদের বই প্রকাশ করা হচ্ছে। একই সঙ্গে প্রকাশ করা হয় ম্যাগাজিনও।

প্ল্যাটফর্মটির দুই বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে পেন্সিল পাবলিকেশন্সের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে আটজন উদীয়মান লেখকের বই। এর আগে ২০১৭ সালের বইমেলায় জাগৃতি প্রকাশনীর ব্যানারে নবীন লেখকদের বই প্রকাশ করেছিল পেন্সিল।

প্রিয় সংবাদ/শান্ত