স্ত্রী শাকিরা ও ছেলের সঙ্গে বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। ছবি: সংগৃহীত

‘শাকিরার পেছনে লেজ আছে, আর পিকে তুমি সমকামী’

বার্সেলোনা-ভ্যালেন্সিয়া ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮, ১৩:৫২ আপডেট: ১২ অক্টোবর ২০১৮, ১৩:৫২
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮, ১৩:৫২ আপডেট: ১২ অক্টোবর ২০১৮, ১৩:৫২


স্ত্রী শাকিরা ও ছেলের সঙ্গে বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভ্যালেন্সিয়া বনাম বার্সেলোনার লা লিগার ম্যাচ শুরু হওয়ার আগমুহূর্তের ঘটনা। একটু পরই শুরু হবে খেলা। এ সময় হঠাৎ করেই ভ্যালেন্সিয়ার মেসতেল্লা স্টেডিয়ামের দক্ষিণ গ্যালারির নিচের অংশে স্লোগান ও গান ধরেন হাজার খানেক দর্শক। এই স্লোগান আর গানের পুরোটাই বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে ও তার স্ত্রী জনপ্রিয় পপশিল্পী শাকিরাকে নিয়ে।

স্লোগান আর গানের কথাগুলো ছিল এমন—‘পিকে তুমি পরিচয়হীন। শাকিরার পেছনে লেজ আছে। তোমার ছেলে দত্তক নেওয়া, আর তুমি সমকামী!’ ১০ সেকেন্ড ধরে এই স্লোগান আর গান গান তারা। ম্যাচের ৩৫তম মিনিটে আরও একবার ওই অশ্লীল স্লোগান আর গান গেয়ে ওঠেন গ্যালারির দক্ষিণ কোণে অবস্থান করা ভ্যালেন্সিয়ার ওই সমর্থকরা। 

ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। খেলা শেষে ম্যাচ রেফারির রিপোর্টে উঠে আসে ভ্যালেন্সিয়া সমর্থকদের এমন আচরণের কথা। ভ্যালেন্সিয়া সমর্থকদের এমন অশ্লীল ও কুরুচিপূর্ণ গান আর স্লোগানে নড়েচড়ে বসেছে লা লিগা কর্তৃপক্ষও।

বার্সেলোনা-ভ্যালেন্সিয়া ম্যাচের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

লিগ কর্তৃপক্ষের অনুসন্ধানে জানা যায়, এক হাজার সদস্যের ওই সমর্থকগোষ্ঠীর নাম ‘কারভা নর্ড গ্রুপ’। ম্যাচের দিন মাঠের দক্ষিণ প্রান্তে বসে মাত্র ১০ সেকেন্ডেই পিকেকে কুরুচিকরভাবে আক্রমণ করে গ্রুপটি। ম্যাচ শেষে ওই সমর্থকগোষ্ঠীকে এক হাত নেন পিকেও। তার মতে, একদল লোক বসেই থাকে তাকে ও তার স্ত্রীকে কথা দিয়ে আক্রমণ করার জন্য।

এ নিয়ে পিকে বলেন, ‘হয়তো এভাবেই তারা খেলা উপভোগ করে। তবে তাদের উচিত গর্ত থেকে বেরিয়ে এসে সূর্য দেখা। এমন অনেক কিছু লোক আছে, যারা অপেক্ষা করে, কখন আমি খারাপ খেলব। আর তখনই তারা আমাকে আক্রমণ করবে। আমার ভুলে গোল খেতেই তারা স্লোগান ধরে। আমি শুধু বলব, এগুলো বদল হওয়া উচিত।’

কেবল পিকেই নন, গত সপ্তাহে আলাভেসের মাঠে অপমান করা হয়েছে রিয়াল মাদ্রিদকেও। লস ব্লাঙ্কোসদের উদ্দেশ্য করে অপমানসূচক একটি ব্যানার ঝুলিয়ে দেয় আলাভেসের কিছু উল্লেখযোগ্য সমর্থক। দুই ম্যাচে এ ধরনের দুই গর্হিত কাণ্ডকে গুরুত্বের সঙ্গে নিয়ে অনুসন্ধান শুরু করেছে লা লিগা কর্তৃপক্ষ।

সূত্র: মার্কা/গোল.কম

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...