অসুস্থ মায়ের সঙ্গে লাবণী। ছবি: সংগৃহীত

সমালোচিত বিবাহিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগী লাবণী

২ অক্টোবর মায়ের লাশ নিয়ে রাজবাড়ীর পাংশায় চলে যান ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ – এর প্রতিযোগী।

তাশফিন ত্রপা
লেখক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮, ২০:৩৪
আপডেট: ১২ অক্টোবর ২০১৮, ২০:৩৪


অসুস্থ মায়ের সঙ্গে লাবণী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ২০১৭ সালে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতা নিয়ে কম সমালোচনা হয়নি। বিয়ের তথ্য গোপন করার অভিযোগে বাদ পড়েছিলেন জান্নাতুল ফেরদৌস এভ্রিল। গত বছরের মতো এবারও একই রকমের ঘটনার পুনরাবৃত্তি ঘটল ২০১৮ সালের এ প্রতিযোগিতায়।

এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হয়েছেন বরিশালের পিরোজপুরের জান্নাতুল ফেরদৌস ঐশী। ঐশী বিজয়ী হলেও এবার ঐশীর চেয়েও আলোচনায় এগিয়ে আছেন আফরিন সুলতানা লাবণী।

৩০ সেপ্টেম্বর মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনাল হওয়ার পর জানা গেল, প্রতিযোগিতা ‘বেস্ট বিহেভিয়র’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত আফরিন সুলতানা লাবণীও নিজের বিয়ের তথ্য গোপন করেছেন।

২০১৮ সালের এ সুন্দরী প্রতিযোগিতা অডিশন রাউন্ডের সময় অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী বলেন, ‘গতবার মিথ্যা তথ্য দেওয়ার কারণে বিভ্রান্তি ছড়িয়েছিল। এবার কেউ মিথ্যা তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করলে আমরা ১০ লক্ষ টাকা জরিমানার বিধান রেখেছি। পাশাপাশি আমাদের টিম এবং বিভিন্ন সংস্থার মাধ্যমে তথ্য যাচাই বাছাই করছি।’

লাবণীর বিয়ে সম্পর্কে তার সাবেক স্বামী আতাউর রহমান আতিক জানান, ২০১৪ সাল লাবণীকে বিয়ে করেন তিনি। দুই বছরের মাথায় ২০১৬ সালে তাদের তালাক হয়। তালাকের পর আতিক লাবণীর বিরুদ্ধে চুরির অভিযোগ এনে মামলাও করেন। সেই মামালার এখনো নিষ্পত্তি হয়নি।

মুঠোফোনে মেয়ের বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন লাবণীর বাবা আবদুল করিমও।

আতাউর রহমান আতিকের সঙ্গে লাবণী। ছবি: সংগৃহীত

লাবণীর আলোচনা এখানেই শেষ হয়নি। মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফাইনালের মঞ্চে বিচারক শাবনাজ সাদিয়া ইমির এক প্রশ্নের হাস্যকর উত্তর দেওয়ার কারণে নেট দুনিয়ায় ট্রল হয়েছেন লাবণী। ইমির প্রশ্ন ছিল, ‘তোমাকে যদি তিনটি উইশ করতে বলা হয়, সে উইশগুলো কি হবে এবং কাকে উইশ করতে চাও?’ এর উত্তরে লাবণী জানান, বাংলাদেশের সবচেয়ে বড় সমুদ্র সৈকত কক্সবাজার, সুন্দরবন ও পাহাড়-পর্বতকে উইশ করতে চান তিনি। তার এই উত্তর নিয়ে অনেকে হাসাহাসি করেন। তবে সে সময় অনেকেই জানতেন না প্রতিযোগিতা চলার সময় জীবনের নির্মম সময় পার করছিলেন লাবণী।

রাজবাড়ীর পাংশার মেয়ে লাবণী। মায়ের দুটো কিডনি নষ্ট হওয়া রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি ছিলেন লাবণীর মা। প্রতিযোগিতার দুই দিন পর ২ অক্টোবর হাসপাতালের আইসিইউতে মৃত্যু হয় তার মায়ের। ২ অক্টোবরের আগ পর্যন্ত মাকে বাঁচানোর জন্য লড়ে যাচ্ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী লাবণী।

লাবণী জানান, তার বাবা রাজবাড়ীতে ব্যবসা করেন। সেখান থেকে মায়ের চিকিৎসার জন্য টাকা পাঠান। হাসপাতালে মায়ের পাশে থেকে তার সেবা করার পাশাপাসি বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষাগুলোতে অংশ নিতেন তিনি। একদিন ফেসবুকে মিস ওয়ার্ল্ডে খবর দেখে মাকে দেখান। এরপর তার মাই তাকে ওই প্রতিযোগিতায় অংশ নিতে বলেন।

লাবণী আরও জানান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮-এর ফাইনালের দিন সকালে তার মায়ের অবস্থা খুবই খারাপ ছিল। সেদিন হাসপাতাল থেকে অনুষ্ঠানে আসার পর হাসপাতালের নার্স তাকে ফোন করে জানান, তার মায়ের মৃত্যুর খবর।

লাবণীর ভাষ্য, প্রতিযোগিতার দিন তার মা মারা যাওয়ায় তিনি বিচারকদের প্রশ্নের উত্তর ঠিকমতো দিতে পারেননি।

অবশ্য লাবণীর সাবেক স্বামী আতিকের ভাষ্য, মায়ের মৃত্যু নিয়ে লাবণী মিথ্যা তথ্য দিচ্ছেন।

আতিকের তথ্যের সত্যতা নিশ্চিত হয় লাবণীর বাবার কথায়। তিনি জানান, তার স্ত্রী গত ৩০ সেপ্টেম্বর নয়, ২ অক্টোবর মারা যান।

এদিকে লাবণী আরও জানান, সেদিন নার্সের ফোন পেয়ে তার মাথা আর কাজ করছিল না। ওই ফোনের কিছুক্ষণ পরে আবার তার কাছে ফোন আসে বলে জানান তিনি। এবারের ফোনে জানানো তার মা নয়, বরং তার মায়ের পাশের বেডের একজন মারা গেছেন। এরপর হাসপাতালের একজন নার্স তাকে মেসেজ দিয়ে জানালেন যে, তার মাকে আইসিইউতে নিতে হবে।

লাবণী ও তার মা। ছবি: সংগৃহীত

লাবণীর ভাষ্য, ফাইনাল প্রতিযোগিতা শেষে সেদিন রাতে সাজসজ্জা নিয়েই বারডেমে পৌঁছান তিনি। তার মা তখন আইসিইউতে। পরদিন তিনি দেখেন আইসিইউতে ঘুমিয়ে আছেন তার মা, সেদিন তার মায়ের কোনো বোধ ছিল না বলেও জানান লাবণী। পরদিন তার মা পৃথিবী থেকে চিরতরে বিদায় নেন। ২ অক্টোবর মায়ের লাশ নিয়ে রাজবাড়ীর পাংশায় চলে যান ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ – এর প্রতিযোগী।

প্রিয় বিনোদন/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’
নিজস্ব প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮
নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানালেন শাকিব খান
নিজস্ব প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮
সাইদুল আনাম টুটুল আর নেই
প্রিয় ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৮
সিয়ামের বিয়ের কিছু ছবি
তাশফিন ত্রপা ১৭ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
টস জিতেছে বাংলাদেশ
টস জিতেছে বাংলাদেশ
নয়া দিগন্ত - ২৩ ঘণ্টা আগে
উইন্ডিজের কাছে উড়ে গেল বাংলাদেশ
উইন্ডিজের কাছে উড়ে গেল বাংলাদেশ
বিডি নিউজ ২৪ - ১ দিন, ১ ঘণ্টা আগে
আগুনের জবাব আগুনে দিতে গিয়েই পুড়েছে বাংলাদেশ
আগুনের জবাব আগুনে দিতে গিয়েই পুড়েছে বাংলাদেশ
বিডি নিউজ ২৪ - ১ দিন, ১ ঘণ্টা আগে
জাতিসংঘে বাংলাদেশ মিশনে বিজয় দিবস
জাতিসংঘে বাংলাদেশ মিশনে বিজয় দিবস
বিডি নিউজ ২৪ - ১ দিন, ১ ঘণ্টা আগে
এবারের মিস ইউনিভার্স ক্যাটরিওনা
এবারের মিস ইউনিভার্স ক্যাটরিওনা
https://www.prothomalo.com/ - ১ দিন, ১ ঘণ্টা আগে
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলা ট্রিবিউন - ১ দিন, ৪ ঘণ্টা আগে
পাওয়ার প্লেতেই দ্রুত উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ
পাওয়ার প্লেতেই দ্রুত উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ
বাংলা ট্রিবিউন - ১ দিন, ৪ ঘণ্টা আগে

loading ...