রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে গোল করার পর নেইমারের উদযাপন। ছবি: সংগৃহীত

পাতানো ছিল নেইমারের হ্যাটট্রিকের ম্যাচ!

এ নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে ফরাসি কৌঁসুলি আর দেশটির পুলিশ।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ১২:০৬ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮, ১২:০৬


রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে গোল করার পর নেইমারের উদযাপন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চ্যাম্পিয়ন্স লিগে ২০১৮-১৯ মৌসুমের শুরুতেই ধাক্কা খায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। লিভারপুলের কাছে পরাজয়ে শুরু হয় পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় দলটি। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে মাঠে নেমে সমর্থকদের হতাশ আর করেননি নেইমার-কাভানি-এমবাপ্পেরা। বরং দুর্দান্ত খেলে সার্বিয়ান ক্লাবটিকে ৬-১ গোলে বিধ্বস্ত করে থমাস টাচেলের দল।

‘সি’ গ্রুপের সেই ম্যাচে হ্যাটট্রিকের দেখা পান নেইমার। হ্যাটট্রিক করে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা। ভাগ বসিয়েছেন স্বদেশি কিংবদন্তি কাকার রেকর্ডে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ব্রাজিলের এই দুই তারকার গোল এখন সমান ৩০টি করে।

গোল বেধেছে অন্য জায়গায়। এবার জানা গেল পাতানো ছিল নেইমারের হ্যাটট্রিকের ম্যাচটি। এমনটাই সন্দেহ করছে উয়েফা। এ নিয়ে ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে ফরাসি কৌঁসুলি আর দেশটির পুলিশ। এমন তথ্যই জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ।

গেল ৩ অক্টোবর, বুধবার দ্বিতীয় ম্যাচে রেড স্টার বেলগ্রেডের মুখোমুখি হয় পিএসজি। ইউরোপসেরার টুর্নামেন্টে প্যারিসে আতিথ্য পায় রেড স্টার বেলগ্রেড। তার কিছুদিন আগে উয়েফা গোপন সূত্রে খবর পায়, সার্বিয়ান ক্লাবটির ঊর্ধ্বতন কর্মকর্তা এই ম্যাচ ঘিরে মোটা অঙ্কের বাজি ধরেছেন। সেই কর্মকর্তার পরিচয় অবশ্য এখনো জানা যায়নি।

ফরাসি গণমাধ্যম জানায়, সেই ব্যক্তি নিজ দলের ৫ গোল ব্যবধানে হারের পক্ষে প্রায় পাঁচ মিলিয়ন পাউন্ড বাজি ধরেছিলেন। ম্যাচের ফলাফলও হয়েছে ঠিক তা-ই। ৫ গোল ব্যবধানে হেরেছে ২৬ বছর পর ইউরোপসেরার ক্লাব টুর্নামেন্টে ফেরা রেড স্টার বেলগ্রেড।

খবরটি কানে আসার পর আর কোনো দেরি করেনি উয়েফা। ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির সভাপতি আলেক্সান্ডার সেফেরিন সাথে সাথেই ব্যাপারটি জানান ফ্রান্সের জাতীয় আর্থিক কৌঁসুলিকে। এরই ধারাবাহিকতায় সেই ম্যাচের তদন্ত শুরু করেছে ফরাসি পুলিশ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং