প্রতীকী ছবি

মেঘনায় চলছে অবাধে মা ইলিশ ‘নিধন’

নিষেধাজ্ঞা উপেক্ষা করে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনা নদীতে চলছে অবাধে ‘মা’ ইলিশ নিধনের মহোৎসব। দিনে নীরব থাকলেও রাতে স্থানীয় জেলেরা মাছ শিকার করছেন।

ইমামুল হাসান স্বপন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ২০:৩০ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮, ২০:৩০
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ২০:৩০ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮, ২০:৩০


প্রতীকী ছবি

(প্রিয়.কম) নিষেধাজ্ঞা উপেক্ষা করে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনা নদীতে চলছে অবাধে ‘মা’ ইলিশ নিধনের মহোৎসব। দিনে নীরব থাকলেও রাতে স্থানীয় জেলেরা মাছ শিকার করছেন। কিছু পুলিশ সদস্য ও মৎস্য অফিসারদের ম্যানেজ করে জেলেরা মাছ ধরছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়দের দাবি, স্থানীয় বিশ্বনন্দী ফেরিঘাট, কালাহাড়িয়া, খাগকান্দা, বিশ্বনন্দী ও গোপালদী এলাকায় বিপুল পরিমাণ মা ও জাটকা ইলিশ কারেন্ট জালে ধরা পড়ছে। সন্ধ্যা হলে মেঘনা নদীর বিভিন্ন স্পটে মাছের জমজমাট হাট বসছে। কিছু পুলিশ সদস্য ও মৎস্য অফিসারদের ম্যানেজ করে রাতের আঁধারে জেলেরা মাছ শিকার করছেন। স্থানীয় মৎস্য অফিসাররা দিনের বেলা লোক দেখানো অভিযান পরিচালনা করছেন।

অভিযোগের বিষয়টি অস্বীকার করে আড়াইহাজার উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা আনিসুজ্জামান বলেন, ‘৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ৭০ থেকে ৮০ কেজি ইলিশ মাছ ও এক লাখ ৫ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। শনিবার ফের মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হবে।’

প্রিয় সংবাদ/নোমান/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...