জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রজাপতি মেলায় plain tiger প্রজাপতি ফুলের ওপর বসে আছে। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগরে প্রজাপতি মেলা ২ নভেম্বর

আগামী ২ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রজাপতি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মো. ইউসুফ জামিল
কন্ট্রিবিউটর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ২২:১৪ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮, ০৯:০৯
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ২২:১৪ আপডেট: ১৪ অক্টোবর ২০১৮, ০৯:০৯


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রজাপতি মেলায় plain tiger প্রজাপতি ফুলের ওপর বসে আছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রতি বছরের মতো আগামী ২ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রজাপতি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রজাপতি মেলার এ বছরের স্লোগান হচ্ছে ‘উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি’।

প্রাণিবিদ্যা বিভাগের কীটতত্ত্ব বিভাগের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলার আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনোয়ার হোসেন প্রিয়.কম এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. মনোয়ার হোসেন প্রিয়.কমকে বলেন, ‘আগামী ২ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম মেলার উদ্বোধন করবেন। প্রতি বছরের ন্যায় এবারের মেলায়ও থাকছে বর্ণাঢ্য র‌্যালি, শিশু-কিশোরদের জন্য প্রজাপতি বিষয়ক ছবি আঁকা প্রতিযোগিতা, প্রজাপতির আলোকচিত্র প্রদর্শনী, প্রজাপতির ছন্দের আদলে শিশুদের ডিসপ্লে, প্রজাপতির আদলে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শনী এবং পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।’

এ সময় তিনি আরও বলেন, ‘এবারের মেলায় আমাদের জলবায়ু পরির্বতন সর্ম্পকে সকলকে সচেতনতা বৃদ্ধির লক্ষে ‘প্রজাপতি এবং জলবায়ু পরির্বতন’ শীর্ষক বির্তক অনুষ্ঠিত হবে। এবারের মেলার প্রজাপতির ওপর বিশেষ অবদানের জন্য ‘প্রজাপতি এ্যাওয়ার্ড’ দেওয়া হবে বলে তিনি জানান।

টানা নবম বারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রজাপতি মেলা অনুষ্ঠিত হবে। মেলা সকলের জন্যে উন্মুক্ত থাকবে।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...