হাসান ইমাম, রুনা লায়লা ও আলী যাকের। ছবি: সংগৃহীত

আজীবন সম্মাননা পেলেন তিন শিল্পী

এ বছর উৎসবের ১১তম আসরে আজীবন সম্মাননা পেয়েছেন তিন গুণী শিল্পী।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৮, ২২:৪৪
আপডেট: ১৩ অক্টোবর ২০১৮, ২২:৪৪


হাসান ইমাম, রুনা লায়লা ও আলী যাকের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড জীবনের জয়গান’ উৎসবের ১১তম আসরে আজীবন সম্মাননা পেয়েছেন গুণী তিন শিল্পী। তারা হলেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা, বর্ষীয়ান অভিনেতা হাসান ইমাম ও আলী যাকের।

১২ অক্টোবর, শুক্রবার এই তিন শিল্পীকে সম্মাননা জানানো হয়। পাশাপাশি ‘জীবনের জয়গান’ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে সন্ধ্যায় বসে পুরস্কার বিতরণী আসর। সেখানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয়।

উৎসবে আজীবন সম্মাননা পাওয়া গুণী শিল্পীদের দেওয়া হয় আড়াই লাখ করে টাকা। আলোকচিত্র ও গীতিকাব্য বিভাগের প্রথম বিজয়ীদের দেওয়া হয় এক লাখ করে টাকা। আর চলচ্চিত্র বিভাগের প্রধান বিজয়ীকে দেওয়া হয় দুই লাখ টাকা। সঙ্গে ছিল ক্রেস্ট ও সার্টিফিকেট।

গত ১৭ এপ্রিল ‘স্থাপত্যে বাংলাদেশ’ বিষয়ের ওপর শুরু হওয়া প্রতিযোগিতায় সারা দেশ থেকে আগ্রহীরা অংশ নেন তাদের আলোকচিত্র, গীতিকবিতা ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। প্রতিটি বিভাগ থেকে তিনজনকে পুরষ্কৃত করা হয়।

অনুষ্ঠানে গেয়েছেন প্রখ্যাত শিল্পী মিতালী মুখার্জি। এতে ছিল সাধনার নৃত্য, শাহজাহান মুন্সীর কণ্ঠে বাউল গান ও লালন ব্যান্ডের পরিবেশনা। আয়োজনে ছিল বিজয়ী আলোকচিত্রীদের তোলা ছবি নিয়ে বিশেষ প্রদর্শনী।

২০০৮ সালে দ্য ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আয়োজনে আলোকচিত্র, গীতিকবিতা ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা ‘জীবনের জয়গান’ শুরু হয়।

প্রিয় বিনোদন/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে সিয়ামের বিয়ে
তাশফিন ত্রপা ১৫ ডিসেম্বর ২০১৮
গল্পের প্রসঙ্গ অফিসে যৌন হয়রানি
নিজস্ব প্রতিবেদক ১৫ ডিসেম্বর ২০১৮
উর্মিলা-শ্যামলের ‘একদিন ভালো থাকি’
তাশফিন ত্রপা ১৫ ডিসেম্বর ২০১৮
মাহাদীর কণ্ঠে ‘বিজয়ের গল্প’
তাশফিন ত্রপা ১৫ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট