অভিষেকের পর টানা দুই ম্যাচে রানের খাতা খুলতে পারেননি ফজলে মাহমুদ রাব্বি। ছবি: প্রিয়.কম

টানা দুই ডাকে টেন্ডুলকার-উইলিয়ামসনদের সঙ্গী ফজলে রাব্বি

দ্বিতীয় ওয়ানডেতেও বজায় থাকল ফজলে রাব্বির অভিষেকের ধারাবাহিকতা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ২১:৫১
আপডেট: ২৪ অক্টোবর ২০১৮, ২১:৫১


অভিষেকের পর টানা দুই ম্যাচে রানের খাতা খুলতে পারেননি ফজলে মাহমুদ রাব্বি। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ঘরোয়া ক্রিকেটে ১৪ বছরের অভিজ্ঞতা পুঁজি করে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন জাতীয় দলের স্কোয়াডে। জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে ডাক পাওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল জোর গুঞ্জন। সেই গুঞ্জন বাস্তবে পরিণত হয় রুবেল হোসেনের অসুস্থতায়। জিম্বাবুয়ে সিরিজ দিয়েই ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ফজলে মাহমুদ রাব্বির।

অভিষেক ম্যাচটা অবশ্য ব্যাট হাতে রাঙাতে পারেননি রাব্বি। চার বল খেললেও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন বাঁহাতি এই অলরাউন্ডার। আর তাতে বাঁহাতি এই অলরাউন্ডারের শুরুটা হয়েছে বিব্রতকর এক রেকর্ড দিয়ে। দ্বিতীয় ম্যাচেও বজায় থাকল সেই ধারাবাহিকতা। অভিষেকে শূন্য রানে আউট হওয়ার পর ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেও রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন তিনি। 

ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে স্টাম্পড হয়ে বিদায় নেন রাব্বি। রাজার করা পঞ্চম বলে পা বাড়িয়ে খেলতে চেয়েছিলেন রাব্বি। কিন্তু ব্যাটে-বলে না হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে অনেকটা বেরিয়ে আসেন তিনি। সেই সুযোগ কাজে লাগিয়ে স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক ব্রেন্ডন টেলর। তাতেও রাব্বির সঙ্গী হয়েছে রেকর্ড!

চতুর্থ বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম দুই ইনিংসেই ডাক মারার রেকর্ড গড়লেন রাব্বি। এর আগে এই অভিজ্ঞতা হয়েছিল হারুনুর রশিদ, ডলার মাহমুদ ও জিয়াউর রহমানের।

প্রথম দুই ওয়ানডেতে ডাক মারার এই তালিকায় আরও আছেন শচিন টেন্ডুলকার, কেন উইলিয়ামসনের মতো ব্যাটসম্যান। এ ছাড়া ক্যারিয়ারের প্রথম তিন ইনিংসে ডাক মারার রেকর্ড আছে তিন ব্যাটসম্যানের। তারা হলেন পাকিস্তানের শাদাব কবীর, কানাডার নিকোলাস ডি গ্রুট ও আয়ারল্যান্ডের পিটার গিলেস্পির।

এর আগে ১৩তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক ওয়ানডেতে শূন্য রানে আউট হন রাব্বি। তার আগে বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে এমন বিব্রতকর রেকর্ডের সঙ্গী হয়েছেন আরও ১২ জন। তবে গেল সাড়ে ৫ বছরে বাংলাদেশের জার্সিতে ওয়ানডেতে অভিষেক হওয়া ২৩ ক্রিকেটারের মধ্যে একমাত্র রাব্বিই অভিষেক ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন।

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
টেলিভিশনে আজকের খেলা
প্রিয় ডেস্ক ১৬ ডিসেম্বর ২০১৮
সময় পরিবর্তন হলো প্রথম টি-টোয়েন্টির
সৌরভ মাহমুদ ১৫ ডিসেম্বর ২০১৮
মেসিদের কোচ এখন সান্তোসে
প্রিয় ডেস্ক ১৫ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট