দুর্নীতির আরেক মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দী রয়েছেন। ফাইল ছবি

চ্যারিটেবল মামলায় খালেদার ৭ বছরের সাজা

খালেদাসহ চার আসামিকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় বছরের কারাদণ্ডেরও আদেশ দেয় আদালত।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১২:৫৮ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১২:৫৮
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১২:৫৮ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১২:৫৮


দুর্নীতির আরেক মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দী রয়েছেন। ফাইল ছবি

(প্রিয়.কম) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে ঢাকার বিশেষ জজ আদালত-৫।

২৯ অক্টোবর, সোমবার এ রায় দেন পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের বিশেষ জজ ড. আখতারুজ্জামান

মামলার অপর তিন আসামিকেও সাত বছর করে কারাদণ্ড দেয় আদালত। এ ছাড়া খালেদাসহ চার আসামিকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ছয় বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

অসুস্থ থাকায় খালেদা জিয়া উপস্থিত হতে পারেননি বলে আদালতকে জানান কারা কর্তৃপক্ষ। তার অনুপস্থিতিতে সোমবার বেলা ১১টা ২৫ মিনিটে রায় পড়া শুরু করেন বিচারক ড. আখতারুজ্জামান।

এর আগে সকালে খালেদা জিয়ার অনুপস্থিতিতে এ মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদনটি খারিজ করে দেয় হাইকোর্টের আপিল বেঞ্চ।

এরপর সকাল ১০টার দিকে অস্থায়ী আদালতে প্রবেশ করেন সংবাদ কর্মীরা। এ সময় আদালতে প্রবেশ করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া পাঁচ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।

গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান আদেশ দেন। এ আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন আবেদন করেন খালেদা জিয়া।

গত ১৪ অক্টোবর হাইকোর্ট আবেদনটি খারিজ করে দেয়। পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ১৫ অক্টোবর আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। সে আবেদনটিও সোমবার খারিজ করে দেয় আদালত।

২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় ক্ষমতার অপব্যবহার করে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)

প্রিয় সংবাদ/শিরিন/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

‘আমরা জয়ী হবই’

প্রিয় ২ দিন, ২০ ঘণ্টা আগে

loading ...