মাথায় সেলাই নিয়ে মালদ্বীপের খেলোয়াড়কে আটকানোর চেষ্টা করছেন নাজমুল আহমেদ শাকিল। ছবি: সংগৃহীত

দলে নেই ফিজিও, মাথায় সেলাই নিয়ে খেলল বাংলাদেশি কিশোর

ফুটবলারদের সুরক্ষা নিয়ে খুব কমই মাথা ঘামায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবারের সাফ চ্যাম্পিয়নশিপেও সেই ধারা বজায় রেখেছে বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৪৫ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৪৬
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৪৫ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৪৬


মাথায় সেলাই নিয়ে মালদ্বীপের খেলোয়াড়কে আটকানোর চেষ্টা করছেন নাজমুল আহমেদ শাকিল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নেপালে চলমান সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই মালদ্বীপকে ৯-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। সেই ম্যাচেই মাথায় মারাত্মক আঘাত পান বাংলাদেশ দলের সদস্য নাজমুল আহমেদ শাকিল। আঘাত এতটাই গুরুতর যে, মাথায় দিতে হয়েছে দুটি সেলাই পর্যন্ত। অবাক করার মতো বিষয়, মাথায় সেলাই নিয়েই মাঠে নামেন এই মিডফিল্ডার!

আরও অবাক করার মতো বিষয় হচ্ছে, সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ খেলতে এই মুহূর্তে নেপাল অবস্থান করা বাংলাদেশ দলের সঙ্গে পাঠানো হয়নি কোনো চিকিৎসক বা ফিজিও। অথচ ২৩ সদস্যের ফুটবল দলের সঙ্গে নেপালে পাঠানো হয়েছে ৯ কর্মকর্তাকে।

নেপালের গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে মাথায় সেলাই নিয়ে শাকিলের খেলার বেশ কয়েকটি ছবি। ছবি: সংগৃহীত

দলের সঙ্গে ৯ জন কর্মকর্তা পাঠানো হলেও কোনো ফিজিও বা চিকিৎসক পাঠানোর প্রয়োজনই অনুভব করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। অন্যদিকে নেপালের গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে মাথায় সেলাই নিয়েই শাকিলের খেলার বেশ কয়েকটি ছবি। সেখানে প্রশ্ন তোলা হয়েছে, বাংলাদেশি কর্তৃপক্ষের দায়িত্বজ্ঞান ও খেলোয়াড়দের সুরক্ষার বিষয়টি নিয়ে।

মাথায় দুটি সেলাই নিয়েই মাঠে নামেন শাকিল। ছবি: সংগৃহীত

সব মিলিয়ে নেপালে রয়েছে বাংলাদেশের ৩২ জনের দল। এই দলে ২৩ ফুটবলার ছাড়া বাকি ৯ সদস্যের মধ্যে রয়েছেন ম্যানেজার, একজন দলনেতা, আবার সেই নেতার একজন সহকারীও। কিন্তু খেলোয়াড়দের সুরক্ষায় নেই কোনো ফিজিও কিংবা একজন চিকিৎসক।

খেলোয়াড়দের সুরক্ষায় বাংলাদেশ দলের সঙ্গে নেই কোনো ফিজিও বা চিকিৎসক। ছবি: সংগৃহীত

ফুটবলারদের সুরক্ষা নিয়ে খুব কমই মাথা ঘামায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবারের সাফ চ্যাম্পিয়নশিপেও সেই ধারা বজায় রেখেছে বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। শনিবার মালদ্বীপের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে শাকিলের মাথায় আঘাত পাওয়ার পর আবারও আলোচনায় এলো খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে বাফুফের উদাসীনতার বিষয়টি।

প্রিয় খেলা/শান্ত   

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...