বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের সদস্যরা। ছবি: সংগৃহীত

১০ জনের দল নিয়েও গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১৮:০৯ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১৮:০৯
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৮, ১৮:০৯ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮, ১৮:০৯


বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের সদস্যরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে লাল-সবুজ জার্সিধারীদের প্রতিপক্ষ ছিল নেপাল। স্বাগতিকদের বিপক্ষে এই ম্যাচে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে।

সুযোগটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে বাংলাদেশ। ড্র নয়, স্বাগতিক নেপালকে হারিয়েছে ২-১ গোলের ব্যবধানে। দলের হয়ে দুটি গোল করেছেন ইবনে আহাদ সাকিল। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন চলমান সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পা রেখেছে বাংলাদেশি কিশোররা।

সোমবার কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। আর সাফল্য আসে দ্বিতীয় মিনিটেই। সাকিলের গোলে লিড নেয় বাংলাদেশ। এ সময় নেপালের ডি-বক্সের মধ্যে ফ্রি-কিক পেয়ে যায় বাংলাদেশ। ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে হেড নিয়ে জালে জড়ান সাকিল।

গ্রুপসেরা হওয়ার সুযোগটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

৩৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে লাল কার্ড দেখেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা। অন্যদিকে পেনাল্টির কিক থেকে গোল আদায় করে সমতায় ফেরে স্বাগতিকরা। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আবারও সাকিলের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় ডি-বক্সের মধ্যে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল ডান পায়ের শটে নেপালের জালে জড়ান তিনি। ম্যাচের বাকি সময়ে গোলের দেখা পায়নি কোনো দল। শেষ পর্যন্ত ১০ জনের দল নিয়েও ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশি কিশোররা।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ ভারত। অন্যদিকে স্বাগতিক নেপাল পেয়েছে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তানকে।

আগামী ১ নভেম্বর একই মাঠে অনুষ্ঠিত হবে সেমিফাইনালের দুটি ম্যাচ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...