ভারতকে হারানোর পর জাতীয় পতাকা হাতে বাংলাদেশি কিশোরদের উল্লাস। ছবি: সংগৃহীত

টাইব্রেকারে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

বাংলাদেশি কিশোরদের দাপটের সামনে পাত্তা পেল না শক্তিশালী ভারতও।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১৬:০১ আপডেট: ০১ নভেম্বর ২০১৮, ১৬:০১
প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১৬:০১ আপডেট: ০১ নভেম্বর ২০১৮, ১৬:০১


ভারতকে হারানোর পর জাতীয় পতাকা হাতে বাংলাদেশি কিশোরদের উল্লাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শুরু থেকেই উড়ছে বাংলাদেশ। মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা পাওয়ার পর গ্রু পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ হারায় স্বাগতিক নেপালকে। সেই ম্যাচে ১০ জনের দল নিয়েও নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে বাংলাদেশ।

দাপটের সঙ্গে গ্রুপ পর্ব পেরোনোর পর সেমিফাইনালেও বজায় থাকল বাংলাদেশি কিশোরদের দাপট। সেই দাপটের সামনে পাত্তা পেল না শক্তিশালী ভারতও। বৃহস্পতিবার দিনের প্রথম সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে দাপুটে জয়ের পর উৎফুল্ল বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

নেপালের আনফা কমপ্লেক্সে ১-১ সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর টাইব্রেকারে ভারতের বিপক্ষে ৪-২ গোলের জয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে বাংলাদেশ। টাইব্রেকারে দলের হয়ে গোল করেছেন তৌহিদুল ইসলাম, রাজা আনসারি, কামরান উদ্দিন ও রোস্তম ইসলাম দুখু মিয়া।

এর আগে ১৭ মিনিটেই পাত্রে হার্শ শৈলাসের গোলে এগিয়ে যায় ভারত। এই গোলে জয়ের পথেই ছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে (৯৩ মিনিট) পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান আশিকুর রহমান।

টানা তিন জয়ের পর শিরোপা থেকে আর মাত্র একটি ম্যাচ দূরে লাল-সবুজ জার্সিধারীরা। ছবি: সংগৃহীত

টানা তিন জয়ের পর শিরোপা থেকে আর মাত্র একটি ম্যাচ দূরে লাল-সবুজ জার্সিধারীরা। আগামী শনিবার শিরোপা জয়ের মিশনে মাঠে নামবে বাংলাদেশ দল। ফাইনালের মঞ্চে বাংলাদেশ দলের প্রতিপক্ষ দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দল। দিনের দ্বিতীয় সেমিফাইনালে লড়ছে পাকিস্তান ও নেপাল।

প্রিয় খেলা/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...