নির্বাচন কমিশন ভবন। ফাইল ছবি

তফসিল বিষয়ে ইসির সভা শুরু

বিকেল পৌনে ৫টার দিকে নির্বাচন ভবনে সভা শুরু হয়েছে এবং সেখানে উপস্থিত রয়েছেন পাঁচ নির্বাচন কমিশনারসহ ইসির অতিরিক্ত সচিব।

প্রদীপ দাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ১৮:৩৯
আপডেট: ০৪ নভেম্বর ২০১৮, ১৮:৪২


নির্বাচন কমিশন ভবন। ফাইল ছবি

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) ৩৯তম সভা শুরু হয়েছে।

৪ নভেম্বর, রবিবার বিকেল পৌনে ৫ টার দিকে নির্বাচন ভবনে সভা শুরু হয় বলে প্রিয়.কমকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনারের একান্ত সচিব এ কে এম মাজহারুল ইসলাম।

সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী ছাড়াও কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান উপস্থিত রয়েছেন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জাতীয় নির্বাহী অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় যোগ দেওয়ায় তিনি নির্বাচন কমিশনের সভায় যোগ দিতে পারেননি।

ইসি সূত্রে জানা যায়, ৪ নভেম্বর, রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এই সভা শুরু হওয়ার কথা ছিল। তবে তা যথা সময়ে শুরু হয়নি।

ইসি সূত্রে আরও জানা যায়, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জাতীয় নির্বাহী অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় যোগ দিতে বিকেল ৩টার দিকে নির্বাচন ভবন থেকে বের হন। একনেক সভায় প্রধানমন্ত্রীও উপস্থিত রয়েছেন। একনেক থেকে ইসি সচিবেরও ৩৯তম সভায় যোগ দেওয়ার কথা।

৩৯তম সভার বিষয়বস্তুর মধ্যে রয়েছে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ও বিবিধ।

এর আগে ৩ নভেম্বর ৩৮তম সভা অনুষ্ঠিত হয়। সভাটি প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলার পর মূলতবি ঘোষণা করা হয়। প্রায় পাঁচ ঘণ্টা ধরে সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছিলেন, ‘এ সপ্তাহে তফসিল ঘোষণা করার প্রস্তুতি আমাদের রয়েছে। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতিও আমাদের রয়েছে। পরীক্ষার আগে যেমন একটা চূড়ান্ত প্রস্তুতি নেওয়া লাগে, রাতভর পড়া লাগে, এই রকম আর কি। যেহেতু খুব দ্রুতই তফসিল ঘোষণা করা হবে, সে জন্য বিষয়গুলো চূড়ান্ত পর্যালোচনা করা হয়েছে সভায়।’

তিনি আরও বলেছিলেন, ‘আগামীকাল (৪ নভেম্বর) তফসিল ঘোষণার তারিখ ঘোষণা করা হবে কি না, বলতে পারছি না। কাল সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

৪ নভেম্বর বিকেল ৩টায় কমিশনের ৩৮তম সভা শুরু হয়। ৩৮তম সভাটি ৩ নভেম্বর প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলার পর মুলতবি ঘোষণা করা হয়। সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। এই সভায় ইভিএম বিধিমালা চূড়ান্ত হয়েছে।

প্রিয় সংবাদ/আজাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
মাহবুব তালুকদার সত্য বলেননি: সিইসি
মাহবুব তালুকদার সত্য বলেননি: সিইসি
https://www.prothomalo.com/ - ২০ ঘণ্টা আগে
পুলিশ বাহিনীর উদ্দেশে যা বললেন মাহবুব তালুকদার
পুলিশ বাহিনীর উদ্দেশে যা বললেন মাহবুব তালুকদার
বাংলা ট্রিবিউন - ৩ সপ্তাহ, ৫ দিন আগে

loading ...