গত শুক্রবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয় চামেলী খাতুনকে। ছবি: সংগৃহীত

দেশেই সম্ভব চামেলীর চিকিৎসা, ৮ সদস্যের বোর্ড গঠন

গত শুক্রবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয় একসময়ের মাঠ কাঁপানো ক্রিকেটার চামেলী খাতুনকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ২০:১১
আপডেট: ০৪ নভেম্বর ২০১৮, ২০:১১


গত শুক্রবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয় চামেলী খাতুনকে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চিকিৎসক পরামর্শ দিয়েছিলেন অতি দ্রুত দেশের বাইরে সার্জারি করানোর। চিকিৎসায় প্রয়োজন ছিল কমপক্ষে ১০ লাখ টাকা। কিন্তু দরিদ্র পরিবারের পক্ষে এই টাকা জোগান দেওয়া পুরোপুরি অসম্ভব। তাতে চোখে সর্ষে ফুল দেখছিলেন চামেলী খাতুন ও তার পরিবার। কিন্তু এবার জানা গেল, দেশেই সম্ভব চামেলীর চিকিৎসা।

মেরুদণ্ডের জটিল রোগে আক্রান্ত চামেলীর চিকিৎসার জন্য গঠন করা হয়েছে আট সদস্যের মেডিকেল বোর্ড। চিকিৎসকরা জানান, ফিজিওথেরাপিস্ট দিয়ে ইতোমধ্যেই চামেলীর চিকিৎসা শুরু হয়েছে। এখন যে অবস্থায় আছেন, তাতে দেশেই চিকিৎসা সম্ভব একসময় ব্যাটে-বলে মাঠ কাঁপানো এই নারী অলরাউন্ডারের।

আর্থিক অনটনে প্রায় ৮ বছর ধরে বিনা চিকিৎসায় ধুঁকছিলেন চামেলী। সামাজিক যোগাযোগমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়লে জাতীয় দলের সাবেক এই নারী অলরাউন্ডারের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। মেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতার আশ্বাস।

এরই অংশ হিসেবে গত শুক্রবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয় একসময়ের মাঠ কাঁপানো ক্রিকেটার চামেলীকে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে নভোএয়ারের একটি ফ্লাইটে ঢাকায় আনা হয় তাকে। এরপর বিসিবির মাধ্যমেই তাকে ভর্তি করানো হয় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল)। সেখানে ইতোমধ্যেই শুরু হয়েছে তার চিকিৎসা।

চামেলী নারীদের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার। ১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত মাঠ কাঁপিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে। কেবল ক্রিকেট নয়, সমানতালে খেলেছেন ফুটবল। অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী।

মাঠের সঙ্গে চামেলীর সম্পর্কের ছেদ পড়ে লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায়। এরপর জীবিকার তাগিদে তিনি চাকরিও নিয়েছিলেন আনসার-ভিডিপি অফিসে। কিন্তু লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ে ব্যথা নিয়ে মুমূর্ষু অবস্থায় জীবন কাটাচ্ছিলেন তিনি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
পার্থ টেস্টের আগে ভারতীয় দলে আঘাত
পার্থ টেস্টের আগে ভারতীয় দলে আঘাত
এনটিভি - ২ দিন, ৩ ঘণ্টা আগে
রিকশাচালককে মারধরকারী সেই নারী যা বললেন…
রিকশাচালককে মারধরকারী সেই নারী যা বললেন…
দৈনিক সিলেট - ২ দিন, ৩ ঘণ্টা আগে
সিরিজ নির্ধারণী ম্যাচে নামছে বাংলাদেশ
সিরিজ নির্ধারণী ম্যাচে নামছে বাংলাদেশ
সময় টিভি - ২ দিন, ৩ ঘণ্টা আগে