গোলের পর বেল-বেনজেমার আনন্দ-উল্লাস। বুধবার ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে। ছবি : সংগৃহীত

রেকর্ড বুকে রিয়ালের বেনজেমা

রিয়াল মাদ্রিদের জার্সিতে ২০০ গোল করা ছয় ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, রাউল, ডি স্টেফানো, পুসকাস, হুগো শানচেজ ও সান্তিলানা।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ১১:৪৪ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮, ১১:৪৫
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ১১:৪৪ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮, ১১:৪৫


গোলের পর বেল-বেনজেমার আনন্দ-উল্লাস। বুধবার ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বুধবার স্পেনের জায়ান্ট ক্লাবটি ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ভিক্টোরিয়া প্লজেনকে। এই ম্যাচে জোড়া গোল করেছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা

সেই সঙ্গে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেলেন বেনজেমা। ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে ম্যাচ শুরুর ২০ মিনিটেই রিয়ালকে প্রথম এগিয়ে দেন তিনি। এতে স্প্যানিশ ক্লাবটির হয়ে ২০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন ৩০ বছরের এই তারকা ফুটবলার। রিয়াল মাদ্রিদের হয়ে সপ্তম ফুটবলার হিসেবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের জালে ২০০ গোলের রেকর্ড গড়েন তিনি। সেজন্য বেনজেমা খেলেছেন ৪২৯ ম্যাচ।

তার আগে রিয়াল মাদ্রিদের জার্সিতে ২০০ কিংবা তারও বেশি গোল করা ছয় ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, রাউল, ডি স্টেফানো, পুসকাস, হুগো শানচেজ ও সান্তিলানা।

ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে ম্যাচের ৩৭ মিনিটে নিজের ২০১তম গোলটি করেন বেনজেমা। ফরাসি স্ট্রাইকার ছাড়াও এদিন রিয়ালের হয়ে গোল করেছেন কেসেমিরো, গ্যারেথ বেল ও টনি ক্রুস।

চ্যাম্পিয়ন্স লিগে এই জয়ের ফলে চার ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রোমা। সিএসকেএ মস্কো চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। এক পয়েন্ট নিয়ে চারে অবস্থান ভিক্টোরিয়া প্লজেনের।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...