দীর্ঘ ছয় বছর পর আবারও শিরোপা ঘরে তুলল রাজশাহী বিভাগ। ছবি: সংগৃহীত

৬ বছর পর শিরোপা পুনরুদ্ধার রাজশাহীর

ছয় ম্যাচে দুটি জয় ও চার ড্রয়ে ৩৪.৮১ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের শীর্ষে রয়েছে রাজশাহী।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ১৫:১১ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮, ১৫:১১


দীর্ঘ ছয় বছর পর আবারও শিরোপা ঘরে তুলল রাজশাহী বিভাগ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এখনো শেষ হয়নি চলমান জাতীয় লিগের (এনসিএল) বাকি তিনটি ম্যাচ। তবে বরিশাল ও রাজশাহী বিভাগের মধ্যকার ম্যাচটি শেষ হয়েছে। এই ম্যাচে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী। আর শেষ রাউন্ডের এই জয়ে জাতীয় লিগের শিরোপা পুনরুদ্ধার করেছে দলটি।

জাতীয় লিগে এটি রাজশাহীর ষষ্ঠ শিরোপা। ২০০৫-০৬ মৌসুমে প্রথমবার শিরোপা জিতেছিল রাজশাহী। এরপর ২০০৮-০৯ থেকে টানা চার মৌসুম জাতীয় লিগের শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় পরে তারা। জাতীয় লিগের তারা শিরোপা জিতেছিল ২০১১-১২ মৌসুমে।

দীর্ঘ ছয় বছর পর আবার শিরোপা ঘরে তুলল রাজশাহী। একই সঙ্গে সবচেয়ে বেশি ছয় বার শিরোপা জেতা খুলনা বিভাগকে ছুঁয়ে ফেলল তারা। জাতীয় লিগের শেষ তিন আসরেই শিরোপা জিতেছিল খুলনা।

অন্যদিকে জাতীয় লিগের সর্বশেষ মৌসুমে দ্বিতীয় স্তরে খেলেছে রাজশাহী। কিন্তু ঢাকা মেট্রো, সিলেট ও চট্টগ্রাম বিভাগকে পেছনে ফেলে এবারের মৌসুমে উঠে আসে প্রথম স্তরে। প্রথম স্তরে উঠেই বাজিমাত করল দলটি। জাতীয় লিগে শিরোপা পুনরুদ্ধার করার পাশাপাশি যৌথভাবে গড়ল সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড।

ছয় ম্যাচে দুটি জয় ও চার ড্রয়ে ৩৪.৮১ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের শীর্ষে রয়েছে রাজশাহী। ২১.০৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর বিভাগ। কিন্তু শেষ রাউন্ডে খুলনার বিপক্ষে জিতলেও রাজশাহীকে টপকাতে পারবে না তারা। এ ছাড়াও জয়ের জন্য আবার শেষ দুই সেশনে রংপুরকে করতে হবে ২৯৫ রান।

পয়েন্ট তালিকায় বড় ব্যবধানে এগিয়ে থাকায় বাকি তিনটি ম্যাচ শেষ না হলেও চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে রাজশাহীকে। অন্যদিকে খুলনা ও রংপুরের মধ্যক্যার ম্যাচ ড্র হলেও রানার্সআপ হবে রংপুর। জাতীয় লিগের সর্বশেষ আসরেও রানার্সআপ হয়েছিল তারা।

জয়ের জন্য শেষ দিনে রাজশাহীর দরকার ছিল মাত্র ১০২ রান। হাতে ছিল ৮ উইকেট। মধ্যাহ্ন বিরতির আগেই সেই কাজটা সেরে ফেলে রাজশাহী।

৬৫ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করা জুনায়েদ সিদ্দিকী লিগ শেষ করেছেন অপরাজিত সেঞ্চুরি দিয়ে। ১৮১ বলে ১৭ চারে ১২০ রানে অপরাজিত থাকেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এ ছাড়া ২৫ রান নিয়ে দিন শুরু করা জহুরুল ইসলাম আউট হন ৬৪ রানে।

ফরহাদ হোসেন দ্রুত ফিরলেও সাব্বির রহমানকে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জুনায়েদ। এর আগে ২৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেটে ১৮২ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে রাজশাহী।

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
বিচ ফুটবলে চ্যাম্পিয়ন ইয়ংমেন্স ক্লাব
বিচ ফুটবলে চ্যাম্পিয়ন ইয়ংমেন্স ক্লাব
বাংলা ট্রিবিউন - ৪ দিন, ৬ ঘণ্টা আগে
শিরোপার সুবাস পাচ্ছে রাজশাহী
শিরোপার সুবাস পাচ্ছে রাজশাহী
বাংলা ট্রিবিউন - ১ week, ৫ দিন আগে
জাতীয় ঐক্যফ্রন্টের রোডমার্চ স্থগিত
জাতীয় ঐক্যফ্রন্টের রোডমার্চ স্থগিত
বাংলা ট্রিবিউন - ১ week, ৫ দিন আগে
ট্রেন্ডিং