প্রতীকী ছবি

পাঁচ দিন পর শেয়ারবাজার ঊর্ধ্বমুখী

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ৭২ শতাংশ বেড়ে ৫ হাজার ২৪২ পয়েন্টে উন্নীত হয়েছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ২০:২৩ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮, ২০:২৩


প্রতীকী ছবি

(প্রিয়.কম) টানা পাঁচ দিন নিম্নমুখী থাকার পর গতকাল সূচক বেড়েছে দেশের শেয়ারবাজারে। সেই সঙ্গে বেড়েছে কেনাবেচাও। বিষয়টিকে বাজারকে সমর্থন দেওয়ার মতো তহবিলগুলোর সক্রিয়তার সুফল হিসেবেই দেখছেন সংশ্লিষ্টরা।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, সপ্তাহের চতুর্থ কার্যদিবসে গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ৭২ শতাংশ বেড়ে ৫ হাজার ২৪২ পয়েন্টে উন্নীত হয়েছে। প্রায় দশমিক ৬ শতাংশ হারে বেড়েছে ব্লু-চিপ ও শরিয়াহ সূচকও। ডিএসইতে কেনাবেচা ৪৮৪ কোটি টাকা ছাড়িয়েছে, আগের দিন যা ছিল ৪৪০ কোটি টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ২০৬টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত ছিল ৪৯টির বাজারদর।

দেশের আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মূল্যসূচকগুলোও দশমিক ৪ থেকে দশমিক ৬ শতাংশ হারে বেড়েছে। লেনদেন প্রায় ২২ কোটি টাকায় উন্নীত হয়েছে, আগের দিন যা ছিল ১৭ কোটি টাকার নিচে।

লেনদেনের ভিত্তিতে ডিএসইতে সবচেয়ে এগিয়ে ছিল এসকে ট্রিমস, সায়হাম কটন, ভিএফএস থ্রেড, বিবিএস কেবলস, ইন্ট্রাকো রিফুয়েলিং, সামিট পাওয়ার, পেনিনসুলা চিটাগং, ইনটেক লিমিটেড, শাশা ডেনিমস ও মুন্নু সিরামিকস লিমিটেড।

দরবৃদ্ধির শীর্ষে ছিল এমএল ডায়িং, আমান কটন, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, সায়হাম কটন, আলহাজ টেক্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, সায়হাম টেক্স, লিবরা ইনফিউশনস, স্টাইল ক্রাফট ও শিপইয়ার্ড ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে দর সবচেয়ে বেশি কমেছে পিপলস লিজিং, এশিয়া ইন্স্যুরেন্স, অ্যাম্বি ফার্মা, আইসিবি সোনালী ব্যাংক ১ মি. ফা, পিপলস ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড সিরামিকস, ড্যাফোডিল কম্পিউটারস, কে অ্যান্ড কিউ, মেঘনা কনডেন্সড মিল্ক ও আইসিবি ইসলামিক ব্যাংক শেয়ারের।

প্রিয় সংবাদ/নোমান/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
জানুয়ারিতে খুলতে পারে মালয়েশিয়ার শ্রমবাজার
মোস্তফা ইমরুল কায়েস ২০ নভেম্বর ২০১৮
সাত দিনে মেলায় ২৫০০ কোটি টাকার কর আদায়
প্রিয় ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮
ছয় দিনে রাজস্ব অাদায় দুই হাজার কোটি টাকা
আয়েশা সিদ্দিকা শিরিন ১৯ নভেম্বর ২০১৮
মেলায় অনলাইনে ৭৪ লাখ টাকার কর পরিশোধ
প্রিয় ডেস্ক ১৮ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং