দানি আলভেজ ও পেপ গার্দিওলা। ছবি: সংগৃহীত

‘ফুটবলের থেকে আমি যৌন সংসর্গই বেশি পছন্দ করি’

আলভেজ-গার্দিওলা দুজনই এখন বার্সেলোনার অতীত। ঠিকানা বদলালেও বদলায়নি গুরু-শিষ্যের সম্পর্ক।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮, ১৭:২৩ আপডেট: ১০ নভেম্বর ২০১৮, ১৭:২৩
প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮, ১৭:২৩ আপডেট: ১০ নভেম্বর ২০১৮, ১৭:২৩


দানি আলভেজ ও পেপ গার্দিওলা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শুরুটা করেছিলেন স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার কোচ হিসেবে। মাত্র চার বছরে ন্যু ক্যাম্পের ইতিহাসকে বদলে দেন পেপ গার্দিওলা। খুব অল্প সময়ের মধ্যেই কাতালান ক্লাবটিকে উপহার দিয়েছেন ১৪টি শিরোপা, যার মধ্যে তিনটি স্প্যানিশ লা লিগা, সমান তিনটি স্প্যানিশ সুপার কাপ, সমান ‍দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপিয়ান সুপার কাপ, স্প্যানিশ কাপ ও ক্লাব বিশ্বকাপের ট্রফি।

এ সময় গার্দিওলাকে খুব কাছ থেকে দেখেছেন দানি আলভেজ, কাটিয়েছেন ক্যারিয়ারের বর্ণিল সময়। বার্সেলোনার জার্সিতে গার্দিওলার অধীনে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগাসহ সম্ভাব্য সব শিরোপা জেতার স্বাদ পেয়েছেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। সেই সময়টাকে তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন আলভেজ।

আলভেজ-গার্দিওলা এখন বার্সেলোনার অতীত। পেপ গার্দিওলা এখন ম্যানচেস্টার সিটির কোচ। আলভেজ খেলছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) হয়ে। দুজনের ঠিকানা বদলালেও বদলায়নি গুরু-শিষ্যের সম্পর্ক। তাই তো এখনো প্রিয় কোচের খেলানোর ধরনের ভূয়সী প্রশংসা করে বেড়াচ্ছেন আলভেজ। পিএসজির এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার দাবি করেন, গার্দিওলার অধীনে খেললে প্রিয়তমার সঙ্গে যৌন সংসর্গের চেয়েও বেশি সুখ পাওয়া যায়!

সাবেক কোচ পেপ গার্দিওলাকে প্রশংসায় ভাসাতে গিয়ে আলভেজ বলেন, ‘তিনি সেরা কোচ। তার অধীনে খেলা যৌন সম্পর্ক স্থাপনের চেয়ে বেশি আনন্দের।’

শিষ্যের এমন প্রশংসায় গার্দিওলা রীতিমতো হেসে খুন। তবে সাবেক শিষ্য তাকে নিয়ে যে মন্তব্য করেছেন তার সঙ্গে একমত হতে পারেননি গার্দিওলা। আলভেজের সঙ্গে ‘দ্বিমত’ পোষণ করে চওড়া হাসি দিয়ে গার্দিওলা বলেন, ‘আমি অবশ্য ফুটবলের থেকে যৌন সংসর্গই বেশি পছন্দ করি।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী