বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা অব্যাহত রাখতে রিটে নির্দেশনা চাওয়া হয়েছে। ফাইল ছবি

খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট

স্বরাষ্ট্রসচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ ৯জনকে রিটে বিবাদী করা হয়েছে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১১:৫১ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ১১:৫১
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১১:৫১ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ১১:৫১


বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা অব্যাহত রাখতে রিটে নির্দেশনা চাওয়া হয়েছে। ফাইল ছবি

(প্রিয়.কম) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট আবেদন করা হয়েছে।

১২ নভেম্বর, সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

আবেদনে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত অব্যাহত রাখার নির্দেশনা চাওয়া হয়েছে।

এর আগে গতকাল ১১ নভেম্বর রবিবার খালেদা জিয়ার পক্ষে আইনজীবী নওশাদ জমিল রিট আবেদনটি করেন। স্বরাষ্ট্রসচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ ৯জনকে রিটে বিবাদী করা হয়েছে।

বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সেবা দিতে নির্দেশনা চেয়ে এর আগে খালেদা জিয়ার করা রিট আবেদনটি গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা ও পর্যবেক্ষণসহ আদেশ দেয় হাইকোর্ট।

আদালতের আদেশের পর চিকিৎসার জন্য ৬ অক্টোবর খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়। এরপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। প্রায় এক মাস বিএসএমএমইউতে চিকিৎসার পর ৮ নভেম্বর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরানো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। এখন তিনি কারাগারে রয়েছেন।

হাসপাতাল খেকে কারাগারে নেওয়ার পর খালেদা জিয়ার আইনজীবীরা সংবাদ সম্মেলন করে সরকারের বিরুদ্ধে অভিযোগ করেন। তারা বলেন, ‘আদালতের পারমিশন ছাড়াই খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়েছে। এটি আদালত অবমাননার শামিল।’ এরপর তারা হাইকোর্টে রিট করেন।

প্রিয় সংবাদ/শিরিন/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...