স্যামসাং ডব্লিউ২০১৯। ছবি: সংগৃহীত

নতুন ফ্লিপ ফোন উন্মুক্ত করল স্যামসাং

নতুন এই ফোনের নাম স্যামসাং ডব্লিউ২০১৯।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৩ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৪
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৩ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ১৮:০৪


স্যামসাং ডব্লিউ২০১৯। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নতুন ক্লামশেল ডিজাইনের অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মুক্ত করল স্যামসাং। নতুন এই ফোনের নাম স্যামসাং ডব্লিউ২০১৯।

এই ফোনে রয়েছে দুটি সুপার অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট আর ডুয়েল ক্যামেরা। আর ফোনের পাশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং বিক্সবি বাটন।

সারা বিশ্বের সামনে এই স্মার্টফোন নিয়ে এলেও ডব্লিউ২০১৯ ফোনের দাম জানায়নি স্যামসাং। এমনকি জানায়নি কোন দেশে, কবে এই ফোন বিক্রি শুরু হবে। তবে শুধু চীনে এই ফোন বিক্রি করতে পারে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই চীনে কোম্পানির ওয়েবসাইটে এই ফোন দেখা গিয়েছে।

স্পেসিফিকেশন

গত বছরের মতো এই বছরেও ডব্লিউ সিরিজের ফোনে প্রিমিয়াম মেটিরিয়াল ব্যবহার করেছে স্যামসাং। ক্লামশেল ডিজাইনে দুটি ডিসপ্লে ছাড়াও ডব্লিউ২০১৯ ফোনে থাকবে টি৯ কি-প্যাড। এ ছাড়াও এই ফোনের কি-প্যাডে ‘৮’ প্রেস করে হোল্ড করলে একাধিক প্রিমিয়াম সার্ভিস ব্যবহার করা যাবে।

ডুয়েল সিম ডব্লিউ২০১৯ ফোনে চলবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে দুটি ৪ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট, ৬ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ।

এই ফোনে গ্যালাক্সি এস৯ প্লাসের ফোনের ক্যামেরা ব্যবহার করেছে স্যামসাং। এর ক্যামেরায় দুটি ১২ মেগাপিক্সেল সেন্সর থাকবে। আর থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী