হাসানুল হক ইনু। ফাইল ছবি

তথ্য অধিকার আইন প্রয়োগের বিষয়ে নারী সাংবাদিকদের প্রশিক্ষণ দেওয়া হবে: ইনু

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের তথ্য জানার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ২০:২৭ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ২০:২৮
প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮, ২০:২৭ আপডেট: ১২ নভেম্বর ২০১৮, ২০:২৮


হাসানুল হক ইনু। ফাইল ছবি

(বাসস) তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তথ্য অধিকার আইনের প্রয়োগ সংক্রান্ত বিষয়ে নারী সাংবাদিকদের জন্য বিশেষ প্রশিক্ষণ পরিচালনার ব্যবস্থা করা হবে।

সফররত যুক্তরাষ্ট্রের কার্টার সেন্টারের ‘গ্লোবাল একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের’ ডিরেক্টর লরা নিউম্যান ১২ নভেম্বর, সোমবার বিকেলে সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে তার দফতরে সাক্ষাৎ করতে গেলে এক বৈঠকে তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু এ সময় বাংলাদেশে তথ্য অধিকার আইনের প্রয়োগ এবং এ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের প্রশিক্ষণের নানাদিক তুলে ধরেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের তথ্য জানার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। সেই সাথে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচির আওতায় সকল সরকারি দফতরের তথ্য ওয়েবসাইটে সন্নিবেশিত করা হয়েছে।’

লরা নিউম্যান তথ্যের অবাধ প্রবাহের বিষয়ে সরকারের আন্তরিকতার ভূয়সী প্রশংসার পাশাপাশি তথ্য জানার ক্ষেত্রে নারী অধিকার প্রতিষ্ঠায় সরকার সফল হবে বলে আশা প্রকাশ করেন।

বাংলাদেশে কার্টার সেন্টারের চিফ অব পার্টি সুমনা মাহমুদ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সে সময় উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...