টানা চার ম্যাচ জয়ের পরই সোলারির চাকরি স্থায়ী করে দিল রিয়াল মাদ্রিদ। ছবি : সংগৃহীত

রিয়াল মাদ্রিদে নতুন ইতিহাস গড়ার পুরস্কার পেলেন সোলারি

পয়েন্ট টেবিলেও অগ্রগতি হয়েছে রিয়াল মাদ্রিদের। সোলারি দায়িত্ব নেওয়ার সময় টেবিলে তাদের অবস্থান ছিল ৯ নম্বরে। বর্তমানে ছয়ে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮, ১১:৪৯ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮, ১১:৪৯
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮, ১১:৪৯ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮, ১১:৪৯


টানা চার ম্যাচ জয়ের পরই সোলারির চাকরি স্থায়ী করে দিল রিয়াল মাদ্রিদ। ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) রিয়াল মাদ্রিদে খুব বাজে সময় পার করছিলেন জুলেন লোপেতেগুই। গত মাসে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ধরাশায়ী হওয়ার পর তাই তাকে বরখাস্ত করে রিয়াল মাদ্রিদ। লোপেতেগুইয়ের উত্তরসূরী হিসেবে দুই সপ্তাহের জন্য নিয়োগ দেওয়া হয় সান্তিয়াগো সোলারিকে। তবে ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল সোলারিকে।

এই সময়েই নিজেকে প্রমাণ করে ফেলেছেন সোলারি। অস্থায়ী কোচ হিসেবে চার ম্যাচ খেলে তার সবকটিতেই দলকে জয় উপহার দিয়েছেন তিনি। ক্লাবের এযাবৎকালের ইতিহাসে যা অনন্য এক কীর্তি। তার আগে এমন পারফরম্যান্স উপহার দিতে পারেননি আর কেউ। যে কারণেই সোলারিকে পুরস্কৃত করেছে রিয়াল মাদ্রিদ। এবার এই আর্জেন্টাইকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত স্থায়ী কোচের দায়িত্ব দিয়েছে স্পেনের জায়ান্ট ক্লাবটি। মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্লাব কর্তৃপক্ষ।

কোচ হিসেবে রিয়ালের প্রথম চার ম্যাচে সোলারির শিষ্যরা গোল করেছে ১৫টি। আর গোল হজম করেছে মাত্র দুটি। যা ক্লাবটির ১১৬ বছরের ইতিহাসে কোনো কোচের সেরা সূচনা।

ভারপ্রাপ্ত কোচ হিসেবে সোলারির প্রথম ম্যাচ ছিল স্প্যানিশ কোপা ডেল রেতে। মেলিলার বিপক্ষে। সেই ম্যাচে রিয়াল মাদ্রিদ ৪-০ গোলে উড়িয়ে দেয় প্রতিপক্ষকে। পরের ম্যাচে স্প্যানিশ লা লিগায় রিয়াল ভালাদোলিদের বিপক্ষে জয় পায় ২-০ গোলে। এরপর উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিক্টোরিয়া প্লাজেনকে উড়িয়ে দেয় ৫-০ ব্যবধানে। সবশেষ রবিবার রাতে সেল্টা ভিগোর বিপক্ষে জয় পায় ৪-২ গোলে।

পয়েন্ট টেবিলেও অগ্রগতি হয়েছে রিয়াল মাদ্রিদের। সোলারি দায়িত্ব নেওয়ার সময় পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ছিল ৯ নম্বরে। বর্তমানে ছয়ে অবস্থান করছে রিয়াল। মৌসুমের প্রথম ১২ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট। শীর্ষে যথারীতি বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচ থেকে কাতালানদের দখলে ২৪ পয়েন্ট।

সূত্র : বিবিসি

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...