‘রাজনীতিতে ‘ইউটার্ন’ হলো আসল বিষয়। ছবি: সংগৃহীত

নিজেকে হিটলারের সঙ্গে তুলনা করলেন ইমরান!

সময় মতো ‘ইউটার্ন’ নিতে না পারায় নাৎসি জার্মানির শাসক এডলফ হিটলার ও ফরাসি সামরিক নেতা নেপোলিয়নকে যুদ্ধে হারতে হয়েছিল।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ১০:৩৩ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮, ১০:৩৩
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮, ১০:৩৩ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮, ১০:৩৩


‘রাজনীতিতে ‘ইউটার্ন’ হলো আসল বিষয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নিজেকে হিটলারের থেকেও স্মার্ট বলে আবারও বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকরা ‘ইউটার্ন’ বিষয়ে প্রশ্ন করেন ইমরান খানকে। তিনি জানান, রাজনীতিতে সময় মতো ‘ইউটার্ন’ নেওয়াটাই বড় বিষয়। সময় মতো ‘ইউটার্ন’ নিতে না পারায় নাৎসি জার্মানির শাসক অ্যাডলফ হিটলার ও ফরাসি সামরিক নেতা নেপোলিয়নকে যুদ্ধে হারতে হয়েছিল। এ মন্তব্যের পর দেশজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ইমরান। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ও জিও নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, নীতি নির্ধারণীর প্রশ্নে বিভিন্ন জায়গায় আপোস করার জন্য এরই মধ্যে ঘরে বাইরে বিভিন্ন জায়গায় সমালোচনার মুখে পড়েছেন ইমরান খান। নির্বাচনের আগের প্রতিশ্রুতি আর পরের কাজের মধ্যে কোনো মিল নেই বললেই চলে। 

গত ১৬ নভেম্বর সাংবাদিকরা ‘ইউটার্ন’ বিষয়ে প্রশ্ন করলে বেফাঁস মন্তব্য করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইমরান বলেন, ‘পরিস্থিতি অনুযায়ী “ইউটার্ন” নিতেই হয়।’

পাকিস্তানের একটি সংবাদপত্রের প্রাবন্ধিক নাদিম ফারুক লিখেছেন, ‘একদম ঠিক আছে। আমার মনে হচ্ছে এই বক্তব্য নিয়েও এবার ইউটার্ন নেবেন ইমরান খান। এটাই ওর স্বভাবসিদ্ধ ক্লাসিক স্টাইল।’

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...