রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবন। ছবি: প্রিয়.কম

ফেসবুকে গুজব নিয়ন্ত্রণে বসছে ইসি

মোবাইল অপারেটরের নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সব মোবাইল অপারেটর, বিটিআরসি ও এনটিএমসি উপযুক্ত প্রতিনিধিদের (যুগ্ম-সচিব পদ মর্যাদার নিচে নয়) সঙ্গে নির্বাচন কমিশন সচিবালয়ের কনফারেন্স কক্ষে সভা অনুষ্ঠিত হবে।

প্রদীপ দাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮, ১৬:২২
আপডেট: ২৩ নভেম্বর ২০১৮, ১৬:২২


রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরবচ্ছিন্ন মোবাইল সেবা, সামাজিক যোগাযোগমাধ্যম (ফেসবুক) সচল রাখা ও গুজব নিয়ন্ত্রণে সভায় বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এই লক্ষ্যে মোবাইল অপারেটর, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি), ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) সঙ্গে ২৬ নভেম্বর বসছে ইসি।

২২ নভেম্বর, বৃহস্পতিবার ইসি সচিবালয়ের সিনিয়র মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার মুহাম্মদ আশরাফ হোসেন স্বাক্ষরিত এক চিঠি এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন সময়ে নির্বাচন ভবনসহ দেশব্যাপী সব মোবাইল অপারেটরের নিরবচ্ছিন্ন সেবা প্রয়োজন হবে। এ ছাড়া ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের যথাযথ ব্যবহার নিশ্চিত করা আবশ্যক। মোবাইল অপারেটরের নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সব মোবাইল অপারেটর, বিটিআরসি ও এনটিএমসি উপযুক্ত প্রতিনিধিদের (যুগ্ম-সচিব পদ মর্যাদার নিচে নয়) সঙ্গে সচিব মহোদয়ের সভাপতিত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের কনফারেন্স কক্ষে আগামী ২৬ নভেম্বর সাড়ে ৩টায় একটি সভা আহ্বান করা হয়েছে।

এর আগে ২১ নভেম্বর ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, নির্বাচনে সামাজিক যোগাযোগমাধ্যম চালু থাকবে। তবে কেউ যাতে গুজব বা প্রপাগাণ্ডা চালাতে না পারে সেজন্য টেলিকমিউনিকেশনসহ প্রপাগাণ্ডা-গুজববিরোধী কর্মকর্তাদের সঙ্গে আগামী ২৬ নভেম্বর সভায় বসবেন।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
স্পন্সরড কনটেন্ট
ইসি কি নিরপেক্ষ নির্বাচন করতে পারবে?
ইসি কি নিরপেক্ষ নির্বাচন করতে পারবে?
নয়া দিগন্ত - ১ দিন, ১৫ ঘণ্টা আগে
গণতন্ত্র : সঙ্ঘবদ্ধ অপরাধচক্র ও নির্বাচন
গণতন্ত্র : সঙ্ঘবদ্ধ অপরাধচক্র ও নির্বাচন
নয়া দিগন্ত - ১ দিন, ১৭ ঘণ্টা আগে
বিএনপির ৩ প্রার্থীর নির্বাচন আটকে গেলো
বিএনপির ৩ প্রার্থীর নির্বাচন আটকে গেলো
নয়া দিগন্ত - ১ দিন, ১৮ ঘণ্টা আগে
মরে গেলেও নির্বাচন বর্জন করবো না : ড. কামাল
মরে গেলেও নির্বাচন বর্জন করবো না : ড. কামাল
নয়া দিগন্ত - ১ দিন, ১৯ ঘণ্টা আগে

loading ...