প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন ও ভাইপো শেখ সারহান নাসের তন্ময়। ছবি: সংগৃহীত

বাগেরহাটের ২টি আসনে লড়বেন শেখ হাসিনার চাচাতো ভাই ও ভাইপো

১৯৯৬ এবং ২০০৮ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগেরহাট-১ আসন থেকে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৫০ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৫১
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৫০ আপডেট: ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৫১


প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন ও ভাইপো শেখ সারহান নাসের তন্ময়। ছবি: সংগৃহীত

(ইউএনবি) এবারের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন এবং ভাইপো শেখ সারহান নাসের তন্ময় বাগেরহাটের দু’টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর মধ্যে শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসনে (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) এবং বাগেরহাট-২ আসনে (সদর ও কচুয়া) শেখ হেলাল উদ্দীনের ছেলে শেখ সারহান নাসের তন্ময় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

শেখ হেলাল উদ্দীন এবং তার ছেলে শেখ সারহান নাসের তন্ময়কে মনোনয়ন দেওয়ায় খুশি আওয়ামী লীগ নেতাকর্মীরা। বাবা-ছেলে বাগেরহাটের এই দুই আসনে নৌকা প্রতীক নিয়ে লড়বেন। এই দু’টি আসনে নৌকা মার্কাই বিজয়ী হবে, এমনটাই আশা প্রকাশ করেন দলের নেতাকর্মীরা।

১৯৯৬ এবং ২০০৮ সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগেরহাট-১ আসন থেকে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেন। পরে তিনি বাগেরহাট-১ আসন ছেড়ে দিলে ওই দু’টি উপনির্বাচনে তার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন নির্বাচিত হন। ২০০১ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে বাগেরহাট-১ আসন থেকে শেখ হেলাল উদ্দীন নির্বাচিত হন।

সূত্রে জানা গেছে, স্বাধীনতার পূর্বে এবং পরে জাতীয় পর্যায়ের অধিকাংশ নির্বাচনে বাগেরহাট-১ আসনের ভোটাররা আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করেছেন। এ কারণেই আওয়ামী লীগ এই আসনকে তাদের ঘাঁটি মনে করে।

বাগেরহাট-২ আসনটি নানা কারণে অনেক গুরুত্ব বহন করে আসছে। কথিত আছে বিগত বেশ কয়েকটি সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে বিজয়ী রাজনৈতিক দল সরকার গঠন করেছে। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে আওয়ামী লীগের মীর সাখাওয়াত আলী দারু, ২০০১ সালের সংসদ নির্বাচনে বিএনপির এম এএইচ সেলিম, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা বিজয়ী হন।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে আওয়ামী লীগের টিকিট পেলেন শেখ হেলাল উদ্দীনের ছেলে শেখ সারহান নাসের তন্ময়। আগামী সংসদ নির্বাচনে তন্ময় বিপুল ভোটের ব্যবধানে বিজয় হবে বলে আশাবাদী দলটি।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু জানান, বাগেরহাটের চারটি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের চারজন প্রার্থী নৌকার টিকেট পেয়েছেন। জেলা আওয়ামী লীগের দলীয় সভা থেকে মনোনয়ন পাওয়া চারজনকে অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।

বাগেরহাট-২ আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৪ হাজার ৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪১ হাজার ৯১৭ জন এবং নারী ভোটার এক লাখ ৪২ হাজার ১৪৬ জন। 

প্রিয় সংবাদ/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...