বহিষ্কৃতরা সবাই প্রথম বর্ষের এবং শহিদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী। ফাইল ছবি

সেই ৫ শিক্ষার্থীকে বহিষ্কার

বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় গত ২৫ নভেম্বর সাপ্তাহিক কোর্সের দুই শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইকালে তাদের আটক করা হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮, ১০:৫৬ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮, ১০:৫৬
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮, ১০:৫৬ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮, ১০:৫৬


বহিষ্কৃতরা সবাই প্রথম বর্ষের এবং শহিদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী। ফাইল ছবি

(প্রিয়.কম) ছিনতাইকালে আটক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সেই পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে তিন শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

২৬ নভেম্বর, সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশ অনুযায়ী জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে ইউএনবির খবরে জানা গেছে।

সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন—লোক প্রশাসন বিভাগের সোহেল রানা, মো. মুস্তাফিজুর রহমান, ইয়া রাফিউ শিকদার এবং বাংলা বিভাগের মো. সজিব কাজী ও আসিফ আহমেদ।

লোক প্রশাসন বিভাগের তিন শিক্ষার্থীকে আজীবন এবং বাংলা বিভাগের দুই শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা সবাই প্রথম বর্ষের এবং শহিদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তাদের বহিষ্কার এবং ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে। তারা একাডেমিক কার্যক্রমে অংশ নিতে এবং হলে থাকতে পারবে না। যদি তারা ক্যাম্পাসে থাকে, আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’

বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় গত ২৫ নভেম্বর সাপ্তাহিক কোর্সের দুই শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইকালে জাবির পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়।

প্রিয় সংবাদ/শিরিন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...