জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ছবি: সংগৃহীত

নীলফামারী-৪ আসনে লড়বেন বাবলু

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগনির জামাই ও পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবার নীলফামারী-৪ (সৈয়দপুর- কিশোরগঞ্জ) আসন থেকে মনোনয়ন নিয়েছেন।

তাজুল ইসলাম পলাশ
প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮, ২১:০২ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮, ২১:০২
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৮, ২১:০২ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮, ২১:০২


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগনির জামাই ও পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবার নীলফামারী-৪ (সৈয়দপুর- কিশোরগঞ্জ) আসন থেকে মনোনয়ন নিয়েছেন। চট্টগ্রামের সন্তান জাতীয় পার্টির এই প্রভাবশালী নেতা বরাবরই চট্টগ্রাম থেকে নির্বাচন করে আসছিলেন। চলতি সংসদেও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন।

খোঁজ নিয়ে জানা যায়, মহাজোটের অন্যতম শরীক দল আওয়ামী লীগ চট্টগ্রাম শহরতলীর এই আসন জাপাকে ছাড়তে নারাজ। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও প্রয়াত সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে মনোনয়নের চিঠি দেওয়া হয় এ আসন থেকে। ফলে বাদ পড়ে যান বর্তমান সাংসদ জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

জাপার এই প্রভাবশালী নেতাকে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে দিতে চেয়েছিল আওয়ামী লীগ কিন্তু সেখানে বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমলকে দেওয়া হয়েছে মনোনয়ন।

জাপার এই প্রভাবশালী নেতাকে আওয়ামী লীগ কক্সবাজার-৩ (সদর-রামু) আসন দিতে চাইলে তিনি এই আসনে নির্বাচন করতে অস্বীকৃতি জানান। অবশেষে জিয়াউদ্দিন আহমেদ বাবলু নীলফামারী-৪ আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়ন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন জিয়াউদ্দিন আহমদ বাবলুর এপিএস ও চট্টগ্রাম উত্তর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল আলম চৌধুরী।

শফিকুল আলম চৌধুরী জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাগনির জামাই জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে গত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনটি ছাড় দিয়েছিল। এই আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০৯ সালের নির্বাচনেও মহাজোটের প্রার্থী হিসেবে এ আসন থেকে নির্বাচিত হন তিনি। এবার তিনি নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়ন নিয়েছেন।

নীলফামারী-৪ আসনে বর্তমানে জাপার এমপি হলেন শওকত চৌধুরী। ইসির যাচাই-বাছাই শেষে মহাজোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

প্রিয় সংবাদ/নোমান/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...