ফিজিও থিলান চন্দ্রমোহনের সঙ্গে মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

আঙুল ভেঙে গেলেও খেলবেন মুশফিক!

দলের জন্য মুশফিকের এমন আত্মনিবেদন কোনো নতুন ঘটনা নয়।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৮, ১৮:১৯ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮, ১৮:১৯
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৮, ১৮:১৯ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮, ১৮:১৯


ফিজিও থিলান চন্দ্রমোহনের সঙ্গে মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) পাঁজরের ব্যথা সেরেছে অনেক আগে। কিন্তু উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামার আগ মুহূর্তে আবারও চোটাক্রান্ত মুশফিকুর রহিম। ২৮ নভেম্বর, বুধবার ব্যাটিং অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরী অবশ্য জানিয়েছেন, মুশফিকের চোট গুরুতর কিছু নয়।

আঙুলে কোনো চিড় ধরা না পড়লেও একদিনের বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে। অবশ্য জাতীয় দলের সতীর্থ মুমিনুল হক মনে করছেন, চোট গুরুতর হলেও ক্যারিবীয়দের বিপক্ষে মিরপুর টেস্টটি খেলবেন মুশফিক। এমনকি আঙুল ভেঙে গেলেও ৩০ নভেম্বর মাঠে নামবেন জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এদিন মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুমিনুল বলেন, ‘আলহামদুলিল্লাহ! ইনশাল্লাহ আমার মনে হয়, ভালো আছে। আমি যতটুকু জানি আঙুল ভেঙে গেলেও সে (মুশফিক) খেলবে। আমার মনে হয়। ইনশাল্লাহ, আলহামদুলিল্লাহ ভাঙে নাই, হয়তো ভালো আছে।’

ব্যাটিং অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান মুশফিকুর রহিম। ছবি: প্রিয়.কম

দলের জন্য মুশফিকের এমন আত্মনিবেদন নতুন কোনো ঘটনা নয়। এশিয়া কাপে মাঠে নামার আগে হঠাৎ করে মাথাচাড়া দিয়ে উঠেছিল পাঁজরের পুরনো ব্যথা। কিন্তু সেই ব্যথার কাছেও হার মানেননি মুশফিক। পাঁজরের ব্যথা নিয়ে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামেন ডানহাতি এই ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ১৪৪ রানের ক্যারিয়ারসেরা ইনিংস।

লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগেই জানা গিয়েছিল, মুশফিকের বাঁ পাঁজরের ৯ নম্বর হাড়টি ভেঙে গেছে। এমন জায়গায় ইনজেকশন দেওয়ারও উপায় নেই। বাধ্য হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার জন্য ডানহাতি এই ব্যাটসম্যানকে খেতে হয়েছিল প্রায় ২৫টি ব্যথানাশক ট্যাবলেট।

প্রিয় খেলা/শান্ত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...