ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড হাতে লুকা মদ্রিচ। ছবি: সংগৃহীত

মেসি-রোনালদোর রাজত্ব অবসান, মদ্রিচের হাতে ব্যালন ডি’অর!

দীর্ঘ ১০ বছর পর মেসি-রোনালদোর বৃত্ত থেকে বের হতে যাচ্ছে ব্যালন ডি’অর ট্রফি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩০ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩০
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩০ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩০


ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড হাতে লুকা মদ্রিচ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলতি বছরটা দুর্দান্ত কাটছে লুকা মদ্রিচের। লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোদের রাজত্বের অবসান ঘটিয়ে প্রথম বারের মতো জিতেছেন ফিফার সেরা ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড। এর কিছুদিন আগে জিতেছেন উয়েফার বর্ষসেরা অ্যাওয়ার্ড। সেটাও প্রথম বারের মতো। দুবারই তিনি রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিভারপুলের মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে পুরস্কার দুটি জয়ের স্বাদ পান।

এবার জানা গেল, ব্যালন ডি’অরেও অবসান হচ্ছে মেসি-রোনালদোর রাজত্ব! বিশ্ব ফুটবলের এই দুই সেরা তারকাকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা ফুটবলারের ঐতিহ্যবাহী পুরস্কারটিও যাচ্ছে রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের হাতে!

এবারের ব্যালন ডি’অর কার হাতে উঠবে, তা জানতে অপেক্ষা করতে হচ্ছে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। ফ্রান্সের রাজধানীতে এদিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের নাম। তার আগেই স্প্যানিশ রেডিও ‘ওন্দা সিরো’র হাতে চলে এসেছে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম।

স্প্যানিশ রেডিওটি বলছে, রিয়াল মাদ্রিদের ক্রোয়েট তারকা মদ্রিচের শোকেসেই যাচ্ছে এবারের ব্যালন ডি’অর। জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদো ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যানকে পেছনে ফেলেই ব্যালন ডি’অর তুলে ধরবেন মদ্রিচ।

স্প্যানিশ রেডিওটি আরও জানিয়েছে, দ্বিতীয় স্থানে আছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। আর তৃতীয় অবস্থানে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান। তাদের এই খবর যদি সত্য হয়, তাহলে দীর্ঘ ১০ বছর পর মেসি-রোনালদোর বৃত্ত থেকে বের হতে যাচ্ছে ব্যালন ডি’অর ট্রফি।

ক্লাব ফুটবল ও জাতীয় দলের জার্সিতে গত মৌসুম দুর্দান্তই কেটেছে মদ্রিচের। উপহার দিয়েছেন চমকপ্রদ সব পারফরম্যান্স।

ইতিহাসের প্রথম দল হিসেবে ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মদ্রিচ। শুধু তাই নয়, ২০১৮ ফুটবল বিশ্বকাপে ফাইনাল পর্যন্ত খেলেছে মদ্রিচের দেশ ক্রোয়েশিয়া। সেখানেও সামনে থেকে দেশকে নেতৃত্ব দিয়েছেন এই মিডফিল্ডার।

প্রিয় খেলা/আজহার