মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

মাশরাফির নেতৃত্বে প্রস্তুতি ম্যাচ খেলবেন তামিম-ইমরুল-সৌম্যরা

ওয়ানডে সিরিজের আগেই মাঠে দেখা যাচ্ছে তামিমকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৫
আপডেট: ০১ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৫


মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) চট্টগ্রাম টেস্টে খেলা না হলেও সম্ভাবনা ছিল সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে মাঠে ফেরার। কিন্তু চোটের আশানুরূপ উন্নতি না হওয়ায় মিরপুর টেস্টটাও খেলা হয়নি তামিম ইকবালের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছিল, ওয়ানডে সিরিজের শুরু থেকেই পাওয়া যাবে বাঁহাতি এই ওপেনারকে। তবে ওয়ানডে সিরিজের আগেই মাঠে দেখা যাচ্ছে তামিমকে।

উইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ দিয়েই মাঠে ফিরতে যাচ্ছেন দেশসেরা এই ওপেনার। জাতীয় দলের এই ড্যাশিং ওপেনারকে নিয়েই ক্যারিবীয়দের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

জাতীয় দলের তিন ওপেনার তামিম-ইমরুল-সৌম্যকে নিয়ে গড়া ১৩ সদস্যের বিসিবি একাদশের নেতৃত্বে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা। আগামী ৬ ডিসেম্বর সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচটি।

ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটি দিয়ে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন লম্বা সময় খেলার বাইরে থাকা মাশরাফি ও তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকেই মাঠের বাইরে রয়েছেন মাশরাফি। অন্যদিকে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে তামিম ইকবাল।

চলমান উইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজে মাঠে ফিরতে শুরু করেছিলেন অনুশীলন। দুর্ভাগ্যবশত অনুশীলন চলাকালীন সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন কব্জির ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় থাকা তামিম। তাতে খেলা হয়নি দুই ম্যাচ সিরিজের কোনোটিতেই।

ওয়ানডে সিরিজের আগে পুরোপুরি সেরে ওঠায় বাঁহাতি এই ওপেনার সুযোগ পাচ্ছেন প্রস্তুতি ম্যাচে। তিনি ছাড়াও প্রস্তুতি ম্যাচের দলে আছেন জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলা আরিফুল হক ও রুবেল হোসেন।

জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে এই ম্যাচটি খেলার সুযোগ পাচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের তৌহিদ হৃদয়, মৃত্যুঞ্জয় চৌধুরী ও আকবর আলি।

বিসিবি একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহীন আলম, মেহেদী হাসান রানা ও নাজমুল ইসলাম অপু।

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
মাঠেই হাতাহাতিতে লিপ্ত ইশান্ত-জাদেজা
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
লেস্টার সিটির দুঃখ ম্যানচেস্টার সিটি
প্রিয় ডেস্ক ১৯ ডিসেম্বর ২০১৮
আইপিএল নিলামে ৩০ কোটিপতি
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
নিলাম শেষে আইপিএলের ৮ দল
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
সাকিবকে আইসিসির জরিমানা
সৌরভ মাহমুদ ১৯ ডিসেম্বর ২০১৮
ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল বাংলাদেশ
শান্ত মাহমুদ ১৭ ডিসেম্বর ২০১৮
‘বাংলা ভাষা শেখার চেষ্টা করছি’
সৌরভ মাহমুদ ১৭ ডিসেম্বর ২০১৮
তাঁকেই দরকার, বোঝালেন সৌম্য সরকার
তাঁকেই দরকার, বোঝালেন সৌম্য সরকার
https://www.prothomalo.com/ - ১ week, ৫ দিন আগে
ক্যাটস আইয়ের শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল
ক্যাটস আইয়ের শুভেচ্ছাদূত হলেন তামিম ইকবাল
বাংলা ট্রিবিউন - ৩ সপ্তাহ, ১ দিন আগে

loading ...