নির্বাচন কমিশনার কবিতা খানম। ফাইল ছবি

অর্ধেক ভোটার নারী, তাই নিরাপদ পরিবেশ বজায় রাখবে ইসি: কবিতা

নির্বাচন কমিশনার বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেওয়া হয়।

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৮, ১৭:১৪ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮, ১৭:১৮
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৮, ১৭:১৪ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮, ১৭:১৮


নির্বাচন কমিশনার কবিতা খানম। ফাইল ছবি

(ইউএনবি) আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারীরা যাতে উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

৪ ডিসেম্বর, মঙ্গলবার রাজশাহীতে ইউএনডিপি আয়োজিত দুই দিনব্যাপী ‘জেন্ডার অ্যান্ড ইলেকশন’ কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে এই কথা জানান তিনি।

কবিতা খানম বলেন, দেশে প্রায় অর্ধেক নারী ভোটার। তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।

জেলা প্রশাসকের দফতর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেওয়া হয়।

রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সার্টিফাইড কপি পাননি। এ নিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। রাতে তারা সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণের দাবি জানান।

প্রিয় সংবাদ/হিরা/শান্ত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...