ইন্দোনেশিয়ার পুলিশ। ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ায় হামলায় নিহত ৩১: পুলিশ

ঘটনাস্থলের পাশে স্থানীয় সংসদ সদস্যের বাড়িতে পালিয়ে যায় প্রায় আটজন শ্রমিক। কিন্তু পরদিন অস্ত্রসহ একদল বিচ্ছিন্নতাবাদী ওই বাড়িতে হামলা চালায় এবং সাতজন শ্রমিককে হত্যা করে।

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:১০ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:১৩
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:১০ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:১৩


ইন্দোনেশিয়ার পুলিশ। ছবি: সংগৃহীত

(ইউএনবি) ইন্দোনেশিয়ার অশান্ত পাপুয়া প্রদেশে বিচ্ছিন্নতাবাদীদের সবচেয়ে ভয়াবহ হামলায় ৩১ জন নিহত এবং একজন নিখোঁজের খবর জানিয়েছে দেশটির পুলিশ কর্তৃপক্ষ। নিহত ৩১ শ্রমিকের লাশ উদ্ধারের চেষ্টা করছে নিরাপত্তা বাহিনী।

৪ ডিসেম্বর, মঙ্গলবার পাপুয়া পুলিশ মুখপাত্র দিয়াজ জানান, গত রবিবার এনডুগা জেলার একটি পাহাড়ি গ্রামে একটি সরকারি সেতু নির্মাণ প্রকল্পে হামলা চালায় বন্দুকধারীরা। এতে ২৪ জন নির্মাণ শ্রমিক গুলিবিদ্ধ হয়ে মারা যান।

তিনি বলেন, ঘটনাস্থলের পাশে স্থানীয় সংসদ সদস্যের বাড়িতে পালিয়ে যায় প্রায় আটজন শ্রমিক। কিন্তু পরদিন অস্ত্রসহ একদল বিচ্ছিন্নতাবাদী ওই বাড়িতে হামলা চালায় এবং সাতজন শ্রমিককে হত্যা করে। শ্রমিকদের মধ্যে মাত্র একজন পালিয়ে যেতে সক্ষম হয়। তিনি এখনো নিখোঁজ রয়েছেন বলে জানান পুলিশের ওই মুখপাত্র।

তিনি আরও বলেন, ‘নিরাপত্তা বাহিনী ৩১ জনের মৃতদেহ উদ্ধারের চেষ্টা করছে কিন্তু বন্দুকধারীরা এলাকাটি সুরক্ষিত করে ঘিরে রেখেছে।’

পাপুয়া প্রদেশে বিচ্ছিন্নতাবাদীদের অবস্থান বেশ শক্তিশালী, তারা প্রায় ৫০ বছর ধরে ইন্দোনেশিয়ার ওই অঞ্চল শাসন করেছে।

প্রিয় সংবাদ/হিরা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...