রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবন। ছবি: প্রিয়.কম

ইসিতে ৫৪৩ প্রার্থীর আপিল

বুধবার সন্ধ্যায় আপিল আবেদনের শেষ দিন এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

প্রদীপ দাস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৫ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৯
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৫ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:২৯


রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৭৮৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের মধ্য থেকে ৫৪৩ জন প্রার্থী আপিল আবেদন করেছেন। এর মধ্যে কয়েকজন বিরোধী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল চেয়েও আপিল করেছেন। 

৫ ডিসেম্বর, বুধবার সন্ধ্যায় আপিল আবেদনের শেষ দিনে এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর পর্যন্ত ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়ে। ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তারা। এরপর ৩, ৪ ও ৫ ডিসেম্বর মনোনয়নপত্র ফিরে পেতে আপিল আবেদন করেন বাতিল হওয়া প্রার্থীরা।

হেলালুদ্দীন আহমদ জানান, ৩, ৪ ও ৫ ডিসেম্বর বাদ পড়া ৫৪৩ জন প্রার্থী আপিল করেছেন। এর মধ্যে প্রথম দিন (৩ ডিসেম্বর) ৮৪টি, ৪ ডিসেম্বর ২৩৭টি এবং ৫ ডিসেম্বর ২২২টি আপিল জমা পড়েছে।

৬, ৭ ও ৮ ডিসেম্বর শুনানি গ্রহণ করবে প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে নির্বাচন কমিশন। তিন দিনের মধ্যে সব আপিল নিষ্পত্তি করা হবে বলেও জানান হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, ‘৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে শুনানি শুরু হবে। এদিন ১ থেকে ১৬০টি আপিল আবেদন শুনানি গ্রহণ করে নিষ্পত্তি করা হবে। ৭ ডিসেম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত এবং ৮ ডিসেম্বর ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদন নিষ্পত্তি করা হবে। নির্বাচন ভবনের ১১ তলায় শুনানি হবে।’

পুনঃতফসিল অনুযায়ী, ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হবে।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...